ফেনীতে কোটা আন্দোলনকারীদের সঙ্গে পুলিশের সংঘর্ষ

আন্দোলনকারী শিক্ষার্থীদের হত্যার প্রতিবাদে বুধবার বিকেল সাড়ে ৫টার দিকে ফেনী শহরের ট্রাংক রোড এলাকায় বিক্ষোভ মিছিল বের করেন একদল শিক্ষার্থী।
ফেনীতে কোটা আন্দোলনকারীদের সঙ্গে পুলিশের সংঘর্ষ। ছবি: স্টার

ফেনীতে কোটা আন্দোলনকারীদের সঙ্গে পুলিশের সংঘর্ষ হয়েছে। আন্দোলনকারীদের ছত্রভঙ্গ করতে পুলিশ গুলি, রাবার বুলেট ও টিয়ারশেল নিক্ষেপ করেছে।

প্রত্যক্ষদর্শীরা জানান, কোটা সংস্কারের দাবি ও আন্দোলনকারী শিক্ষার্থীদের হত্যার প্রতিবাদে বুধবার বিকেল সাড়ে ৫টার দিকে ফেনী শহরের ট্রাংক রোড এলাকায় বিক্ষোভ মিছিল বের করেন একদল শিক্ষার্থী। তারা ফেনী শহরের সেন্ট্রাল স্কুলের সামনে থেকে ফেনীর বড় জামে মসজিদের সামনে অবস্থান নিয়ে সড়ক অবরোধের চেষ্টা করেন। পুলিশ শিক্ষার্থীদের রাস্তা থেকে সরানোর চেষ্টা করলে ধাওয়া পাল্টা-ধাওয়া ও সংঘর্ষ শুরু হয়। পুলিশ টিয়ারশেল নিক্ষেপ করে। এক পর্যায়ে শিক্ষার্থীরাও পুলিশকে লক্ষ করে ইটপাটকেল নিক্ষেপ শুরু করে। এ সময় শিক্ষার্থীরা শহরের তাকিয়া রোড হয়ে বড় বাজারে ঢুকে যায়।

পরে আবারও দফায় দফায় পুলিশের সঙ্গে ধাওয়া পাল্টা-ধাওয়ার ঘটনা ঘটে। মুহুর্মুহু বিস্ফোরণ ও গুলির শব্দে পুরো শহরে আতংক ছড়িয়ে পড়ে। দুইজন নির্বাহী ম্যাজিস্ট্রেটের নেতৃত্বে র‍্যাব ও বিজিবি সদস্যরা ঘটনাস্থলে আসেন। সন্ধ্যা ৭টার দিকে পরিস্থিতি পুলিশের নিয়ন্ত্রণে আসে।

আহতদের মধ্যে শাহজাহান চৌধুরী (৫৫) নামে একজন পথচারী ছাড়া অন্য কারও পরিচয় জানা যায়নি।

এ ব্যাপারে জানতে একাধিকবার ফোন করেও ফেনী মডেল থানার ভারপ্রাপ্ত কর্মকর্তার (ওসি) বক্তব্য পাওয়া যায়নি।

ফেনীর পুলিশ সুপার (এসপি) মোহাম্মদ মনিরুল ইসলাম বলেন, পুলিশসহ আইনশৃঙ্খলা বাহিনীর সদস্যরা ঘটনাস্থলে আছেন। হতাহতের কোনো তথ্য আমাদের জানা নেই।

Comments