কোটা আদালতের এখতিয়ার, পরিস্থিতি পর্যবেক্ষণ করছে সরকার: কাদের

সচিবালয়ে সড়ক পরিবহন ও মহাসড়ক বিভাগের করর্মচারীদের শুদ্ধাচার পুরস্কার বিতরণ অনুষ্ঠানে সাংবাদিকদের প্রশ্নের জবাবে তিনি এসব কথা বলেন।
কাদের
ওবায়দুল কাদের। ফাইল ছবি

সরকারি চাকরিতে কোটা নিয়ে শিক্ষার্থীরা যে আন্দোলন করছে সেটা আদালতের সিদ্ধান্তের পরিপ্রেক্ষিতে, তবে সরকার বিষয়টা পর্যবেক্ষণ করছে বলে জানিয়েছেন সড়ক পরিবহন ও সেতু মন্ত্রী এবং বাংলাদেশ আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ওবায়দুল কাদের।

আজ রোববার সচিবালয়ে সড়ক পরিবহন ও মহাসড়ক বিভাগের করর্মচারীদের শুদ্ধাচার পুরস্কার বিতরণ অনুষ্ঠানে সাংবাদিকদের প্রশ্নের জবাবে তিনি এসব কথা বলেন।

ওবায়দুল কাদের বলেন, তারা যেই ইস্যুতে আন্দোলন করছে সেটা তো সরকারের সিদ্ধান্ত ছিল, আদালত ভিন্ন রায় দিয়েছে। আদালতের ব্যাপারটা যখন চলমান এটা আপিল বিভাগে আছে। বিচারাধীন বিষয় নিয়ে তো আমার কথা বলা উচিত নয়। এটা এখন আদালতের এখতিয়ার।

'শিক্ষার্থীরা যে বিষয়ে আন্দোলন করছে সে সিদ্ধান্ত সরকারেরই ছিল। আমরা তো এ সিদ্ধান্ত দেইনি, দিয়েছে আদালত। তারপরও আমরা আমাদের দেশের ব্যাপার, শিক্ষা প্রতিষ্ঠান- আমরা দেশের পরিস্থিতি পর্যবেক্ষণ করছি, বলেন ওবায়দুল কাদের।

পেনশন স্কিম নিয়ে পাবলিক বিশ্ববিদ্যালয়গুলোতে চলা শিক্ষক আন্দোলন নিয়ে তিনি বলেন, আমরা গভীরভাবে পর্যবেক্ষণ করছি। সময়মতো সমাধান হয়ে যাবে।

শিক্ষকদের সাথে দ্রুততম সময়ে বসবেন কিনা- এমন প্রশ্নের জবাবে ওবায়দুল কাদের বলেন, 'তাদের সঙ্গে আমাদের যোগাযোগ আছে। বসাবসিটা কখন হবে সেটা আমি এ মুহূর্তে বলতে পারছি না। তবে সময়মতো সমাধান হবে।'

Comments

The Daily Star  | English

Political parties want road map to polls

Leaders of major political parties yesterday asked Chief Adviser Prof Muhammad Yunus for a road map to reforms and the next general election.

4h ago