ঋণখেলাপি বিএনপির সময় বেশি ছিল: আইনমন্ত্রী

আইনমন্ত্রী বলেন, '২০০১ সাল থেকে ২০০৬ সাল পর্যন্ত যখন বিএনপি সরকার বাংলাদেশ শাসন করেছে তখন তারা যুদ্ধাপরাধী, রাজাকার, আল-বদর নিজেরা পাকিস্তানের দালাল হয়ে এদেশের জনগণকে শোষণ করতো, শাসন করতো এবং অত্যাচার করতো। আর এখনের চিত্র হলো বাংলাদেশের উন্নয়ন হচ্ছে।'
আইনমন্ত্রী আনিসুল হক। ছবি: স্টার

ঋণখেলাপীদের তালিকা বিএনপির সময় বেশি ছিল বলে মন্তব্য করেছেন আইন, বিচার ও সংসদ বিষয়ক মন্ত্রী আনিসুল হক।

আজ শুক্রবার দুপুর সাড়ে ১১টার দিকে ব্রাহ্মণবাড়িয়ার আখাউড়া উপজেলার প্রত্যন্ত বনগজ-কৃষ্ণনগর সড়কে তিতাস নদীর উপর নির্মাণাধীন সেতুর কাজ পরিদর্শন শেষে সাংবাদিকদের প্রশ্নের জবাবে এমন মন্তব্য করেন তিনি। 

সেসময় 'বাংলাদেশ ব্যাংকের পরিস্থিতি ভয়ংকর'- বিএনপির সিনিয়র যুগ্ম মহাসচিব রুহুল কবির রিজভীর করা এমন মন্তব্যের বিষয়ে স্থানীয় সাংবাদিকরা জানতে চান। 

আইনমন্ত্রী বলেন, '২০০১ সাল থেকে ২০০৬ সাল পর্যন্ত যখন বিএনপি সরকার বাংলাদেশ শাসন করেছে তখন তারা যুদ্ধাপরাধী, রাজাকার, আল-বদর নিজেরা পাকিস্তানের দালাল হয়ে এদেশের জনগণকে শোষণ করতো, শাসন করতো এবং অত্যাচার করতো। আর এখনের চিত্র হলো বাংলাদেশের উন্নয়ন হচ্ছে। এই উন্নয়নের বিষয়টা মির্জা ফখরুলসহ বিএনপির সহ্য হচ্ছে না। এজন্য তাদের মাথা খারাপ হয়ে গেছে।'

এর আগে আইনমন্ত্রী আনিসুল হক ঢাকা থেকে মহানগর প্রভাতী ট্রেনযোগে তার নিজ নির্বাচনী এলাকা আখাউড়ায় আসেন। এসময় আইন মন্ত্রণালয়ের সচিব গোলাম সারওয়ার, ব্রাহ্মণবাড়িয়ার জেলা প্রশাসক মোহাম্মদ হাবিবুর রহমান, পুলিশ সুপার মোহাম্মদ শাখাওয়াত হোসেন, আখাউড়া উপজেলা আওয়ামী লীগের সভাপতি মোহাম্মদ আলী চৌধুরী, পৌরসভার মেয়র তাকজিল খলিফা কাজলসহ অনেকে উপস্থিত ছিলেন।

পরে মন্ত্রী সেখান থেকে তার গ্রামের বাড়ি কসবা উপজেলার পানিয়ারূপের উদ্দেশে রওনা দেন।

Comments

The Daily Star  | English

Post-August 5 politics: BNP, Jamaat drifting apart

The taunts and barbs leave little room for doubt that the 33-year-old ties have soured. Since the fall of Sheikh Hasina’s government on August 5, BNP and Jamaat-e-Islami leaders have differed in private and in public on various issues, including reforms and election timeframe.

7h ago