বাংলাদেশ

যেকোনো পরিস্থিতি সামাল দেওয়ার মতো সক্ষমতা আছে বাংলাদেশের: প্রধানমন্ত্রী

কালিয়াকৈরের সফিপুর আনসার-ভিডিপির একাডেমিতে সমাবেশে তিনি এসব কথা বলেন
প্রধানমন্ত্রী শেখ হাসিনা। ছবি: বাসস থেকে নেওয়া

প্রধানমন্ত্রী শেখ হাসিনা বলেছেন, সাধারণ মানুষের মধ্যে একটা আত্মবিশ্বাস প্রতিষ্ঠিত হয়েছে। যেকোনো পরিস্থিতি সামাল দেওয়ার মতো সক্ষমতা আছে বাংলাদেশের। জননিরাপত্তা রক্ষায় যেকোনো অশুভ তৎপরতা মোকাবিলায় সতর্ক থাকতে হবে আনসার ও গ্রাম প্রতিরক্ষা বাহিনীকে। এই বাহিনী জাতীয় সম্পদ রক্ষায় গুরুত্বপূর্ণ ভূমিকা রাখছে। বাহিনীটিকে আরও স্মার্ট ও আধুনিক করতে কাজ করছে সরকার।

সোমবার কালিয়াকৈরের সফিপুর আনসার-ভিডিপির একাডেমিতে সমাবেশে তিনি এসব কথা বলেন।

প্রধানমন্ত্রীকে প্যারেডের মাধ্যমে সালাম জানায় আনসারের বিভিন্ন ইউনিট। ছাদখোলা জিপে প্যারেড পরিদর্শন করেন প্রধানমন্ত্রী।

ঘুরে দেখেন বিভিন্ন কন্টিনজেন্টের জমায়েত। আনসার ও গ্রাম প্রতিরক্ষা বাহিনীর অভিবাদন গ্রহণ করেন তিনি। এ সময় বাহিনীতে বিশেষ অবদানের জন্য বিভিন্ন পর্যায়ের ১৮০ জনকে আনসার পদক পরিয়ে দেন তিনি।

অনুষ্ঠানে প্রধানমন্ত্রী আরও বলেন, সন্ত্রাস, জঙ্গিবাদ ও মাদক থেকে সমাজকে রক্ষায় আনসার ও গ্রাম প্রতিরক্ষা বাহিনীকে যথাযথ দায়িত্ব পালন করতে হবে। এ বাহিনীর জন্য একটি ক্রীড়া কমপ্লেক্স নির্মাণ করার ঘোষণা দেন তিনি। সরকার গ্রাম উন্নয়নের লক্ষ্যে কাজ করেছে এবং সহযোগিতা করছে আনসার ও গ্রাম প্রতিরক্ষা বাহিনী।

তিনি আনসার বাহিনীর প্রশংসা করে বলেন, জাতীয় যেকোনো প্রয়োজনে আনসার ও গ্রাম প্রতিরক্ষা বাহিনী অত্যন্ত দক্ষতার সঙ্গে দায়িত্ব পালন করেছে। নির্বাচন ঠেকানোর নামে বিএনপি-জামায়াতের ধ্বংসাত্মক কর্মসূচি প্রতিহত করে জাতীয় সম্পদ রক্ষায় অত্যন্ত গুরুত্বপূর্ণ ভূমিকা রেখেছেন এ বাহিনী।

এসময় উপস্থিত ছিলেন মন্ত্রী পরিষদের সদস্য, সংসদ সদস্য, মন্ত্রিপরিষদ সচিব, তিন বাহিনী প্রধান, সিনিয়র সচিবসহ বিভিন্ন বাহিনীর প্রধানরা। অপরদিকে কূটনৈতিক ব্যক্তি, সামরিক ও বেসামরিক ঊর্ধ্বতন কর্মকর্তারা আমন্ত্রিত ছিলেন।

সমাবেশে অংশ নেন স্বরাষ্ট্রমন্ত্রী আসাদুজ্জামান খান কামাল, সিনিয়র সচিব মোস্তাফিজুর রহমান, আনসার ও গ্রাম প্রতিরক্ষা বাহিনীর মহাপরিচালক (ডিজি) মেজর জেনারেল এ কে এম আমিনুল হক, অতিরিক্ত মহাপরিচালক ব্রিগেডিয়ার জেনারেল নাজিম উদ্দিন, আনসার ও ভিডিপি একাডেমির কমান্ড্যান্ট নূরুল হাসান ফরিদী, এ বাহিনীর উপ-মহাপরিচালকসহ অন্যান্য কর্মকর্তা ও আনসার ভিডিপির সদস্যরা।

Comments

The Daily Star  | English

Consumers brace for price shocks

Consumers are bracing for multiple price shocks ahead of Ramadan that usually marks a period of high household spending.

4h ago