বাংলাদেশ

যুক্তরাষ্ট্রের উপসহকারী পররাষ্ট্রমন্ত্রীর নেতৃত্বে ৬ সদস্যের প্রতিনিধি দলের রোহিঙ্গা ক্যাম্প পরিদর্শন

রোহিঙ্গা জনগোষ্ঠীর একটি প্রতিনিধি দলের সঙ্গে মতবিনিময় করেন যুক্তরাষ্ট্রের উপসহকারী পররাষ্ট্রমন্ত্রী আফরিন আক্তার।
যুক্তরাষ্ট্রের উপসহকারী পররাষ্ট্রমন্ত্রী আফরিন আক্তারের নেতৃত্বে যুক্তরাষ্ট্রের ৬ সদস্যের প্রতিনিধি দলের রোহিঙ্গা ক্যাম্প পরিদর্শন। ছবি: স্টার

কক্সবাজারের উখিয়ায় রোহিঙ্গা ক্যাম্প পরিদর্শন করেছেন যুক্তরাষ্ট্রের দক্ষিণ ও মধ্য এশিয়াবিষয়ক উপসহকারী পররাষ্ট্রমন্ত্রী আফরিন আক্তার।

আজ মঙ্গলবার সকালে আফরিন আক্তারের নেতৃত্বে ৬ সদস্যের প্রতিনিধি দল রোহিঙ্গা ক্যাম্প পরিদর্শন করেন।

শরনার্থী, ত্রাণ ও প্রত্যাবাসন কমিশনার (আরআরআরসি) মোহাম্মদ মিজানুর রহমান জানিয়েছেন, মার্কিন যুক্তরাষ্ট্রের পররাষ্ট্র মন্ত্রণালয়ের উপসহকারী মন্ত্রী আফরিন আক্তার আজ দিনব্যাপী রোহিঙ্গা ক্যাম্প পরিদর্শন এবং ক্যাম্পে জাতিসংঘের বিভিন্ন সংস্থা পরিচালিত বিভিন্ন কার্যক্রম পরিদর্শন করেন। এ ছাড়া তিনি রোহিঙ্গা জনগোষ্ঠীর একটি প্রতিনিধি দলের সঙ্গেও মতবিনিময় করেন।

আরআরআরসি জানান, সকাল সাড়ে ১০টার দিকে উপসহকারী মন্ত্রীর নেতৃত্বে মার্কিন প্রতিনিধি দলটি উখিয়ার কুতুপালং ৪ নম্বর ক্যাম্পের রেজিস্ট্রেশন সেন্টারে পৌঁছে রোহিঙ্গাদের রেজিস্ট্রেশন কার্যক্রম দেখেন। পরে রোহিঙ্গা ক্যাম্পে অবস্থিত রোহিঙ্গা ওমেন সেন্টার, লার্নিং সেন্টার, রোহিঙ্গাদের কারিগরি প্রশিক্ষণ সেন্টার ও জাতিসংঘের বিশ্ব খাদ্য কর্মসূচি পরিচালিত ই-ভাউচার সেন্টারের কার্যক্রম পরিদর্শন করেন। 

পরে দুপুরে ১১ নম্বর ক্যাম্পে রোহিঙ্গা জনগোষ্ঠীর একটি প্রতিনিধি দলের সঙ্গে মতবিনিময় করেন এবং তাদের সঙ্গে কথা বলেন। আজ বিকেলে কক্সবাজার জেলা শহরে পৌঁছে শরনার্থী ত্রাণ ও প্রত্যাবাসন কমিশনার কার্যালয়ে বাংলাদেশ সরকারের শরনার্থী বিষয়ক উচ্চ পর্যায়ের কর্মকর্তাদের সঙ্গে বৈঠক করার কথা রয়েছে।

 

Comments