মালিতে বাংলাদেশি পুলিশ শান্তিরক্ষীদের টহল দলের ওপর আইইডি হামলা, আহত ৩

জাতিসংঘ শান্তিরক্ষা মিশনে নিয়োজিত বাংলাদেশ ফরমড্ পুলিশ ইউনিটের টহল দলের গাড়ি বহরের ওপর ইম্প্রোভাইজড এক্সপ্লোসিভ ডিভাইস (আইইডি) হামলা হয়েছে। গতকাল রোববার মালির স্থানীয় সময় সকাল সাড়ে ৯টার দিকে এই ঘটনা ঘটে।

জাতিসংঘ শান্তিরক্ষা মিশনে নিয়োজিত বাংলাদেশ ফরমড্ পুলিশ ইউনিটের টহল দলের গাড়ি বহরের ওপর ইম্প্রোভাইজড এক্সপ্লোসিভ ডিভাইস (আইইডি) হামলা হয়েছে। গতকাল রোববার মালির স্থানীয় সময় সকাল সাড়ে ৯টার দিকে ঘটা এই হামলায় বাংলাদেশ পুলিশের ৩ সদস্য আহত হন।

মালির তিম্বুক্ত অঞ্চলের গুন্দাম সুপার ক্যাম্প থেকে প্রায় ১৫ কিলোমিটার দূরে গুন্দাম-তংকা-নিয়াফুংকে হাইওয়ের পাহাড় সংলগ্ন নির্জন মরুভূমির রাস্তায় এ ঘটনা ঘটে। বিস্ফোরণে ব্যানএফপিইউ-২, মিনুসমা, মালির ৩ জন সদস্য আহত হয় এবং পুলিশ সদস্যদের বহনকারী আর্মাড পারসোনেল ক্যারিয়ারটি (এপিসি) ক্ষতিগ্রস্থ হয়।

আজ সোমবার পুলিশ সদরদপ্তর থেকে এক প্রেস বিজ্ঞপ্তিতে এসব তথ্য জানানো হয়েছে।

প্রেস বিজ্ঞপিতে বলা হয়, টহল দলের পুলিশ শান্তিরক্ষীরা রাস্তার মাঝখানে একটি সন্দেহজনক গর্ত দেখতে পান। তারা কৌশলে গর্তটি অতিক্রম করার সময় আইইডিটি বিস্ফোরিত হয়। পুলিশ শান্তিরক্ষীদের বিচক্ষণতা এবং তাদের বহনকারী এপিসিটি উচ্চমাত্রার বিস্ফোরণ প্রতিরোধী হওয়ায় তারা বড় ধরণের বিপদ থেকে রক্ষা পান।

Comments

The Daily Star  | English

Sajek accident: Death toll rises to 9

The death toll in the truck accident in Rangamati's Sajek increased to nine tonight

4h ago