বিমানবন্দর সড়কে গণপরিবহন সংকট, মানুষ হাঁটছেন

রাজধানীর বিমানবন্দর সড়কে ঢাকামুখী রাস্তায় গণপরিবহনের তীব্র সংকটের কারণে ভোগান্তিতে পড়েছেন যাত্রীরা। গাজীপুরের টঙ্গী থেকে ঢাকার কুড়িল বিশ্বরোড পর্যন্ত এ দৃশ্য দেখা গেছে।
গণপরিবহন সংকট
রাজধানীর কুড়িল ফ্লাইওভারে ঢাকামুখী মানুষের ভিড়। ছবি: সাজ্জাদ হোসেন/স্টার

রাজধানীর বিমানবন্দর সড়কে ঢাকামুখী রাস্তায় গণপরিবহনের তীব্র সংকটের কারণে ভোগান্তিতে পড়েছেন যাত্রীরা। গাজীপুরের টঙ্গী থেকে ঢাকার কুড়িল বিশ্বরোড পর্যন্ত এ দৃশ্য দেখা গেছে।

আজ রোববার দুপুর পৌনে ২টায় বিমানবন্দর সড়কে সরেজমিনে দেখা যায়, টঙ্গীতে বিশ্ব ইজতেমা শেষে ভারী ব্যাগ নিয়ে মুসল্লিরা পায়ে হেঁটে গন্তব্যে যাচ্ছেন। অনেকে পিকআপ ও ট্রাক ভাড়া করেও রাজধানীর দিকে যাচ্ছেন।

অনেককে যানবাহনের জন্য কয়েক ঘণ্টা ধরে অপেক্ষা করছেন বলে দ্য ডেইলি স্টারকে জানিয়েছেন।

ভোগান্তিতে পড়া একজন আব্দুল্লাহ আল ফয়সাল ডেইলি স্টারকে বলেন, 'ইজতেমার মোনাজাত শেষে টঙ্গী থেকে হেঁটে রওয়ানা হই। মহাখালী যাব। প্রায় ২ ঘণ্টা হেঁটে বিমানবন্দর পর্যন্ত এসেছি।'

গণপরিবহন সংকট
রাজধানীর উত্তরা ১ নং সেক্টরে যানজট। ছবি: সাজ্জাদ হোসেন/স্টার

অপর যাত্রী আলামিন হোসেন ডেইলি স্টারকে বলেন, 'রাস্তায় বাস কম। আব্দুল্লাহপুর থেকে ১০০ টাকা দিয়ে পিকআপে খিলগাঁও যাচ্ছি। অন্য গাড়ি ও মানুষের চাপ থাকায় যানজট দেখা দিয়েছে। মাঝেমধ্যে গাড়ি ধীরে এগোচ্ছে।'

বেসরকারি চাকরিজীবী কাউছার হোসেন ডেইলি স্টারকে বলেন, 'মহাখালী যেতে হবে। রাস্তায় অনেক জ্যাম। ভাড়ায়চলিত মোটরসাইকেলের চালকরা বেশি ভাড়া চাচ্ছেন। বাধ্য হয়ে উত্তরা সেক্টর-১ থেকে হেঁটে রওয়ানা দিয়েছি।'

সকাল সাড়ে ১০টায় আখেরি মোনাজাতের মধ্য দিয়ে শেষ হওয়া প্রথম পর্বের বিশ্ব ইজতেমা শেষে বাড়ি ফেরার পথে রাজধানীমুখী বাস সংকটে পড়েছেন মুসল্লিরা।

এরপর সকাল সাড়ে ১১টা থেকে রাজধানীমুখী বাস, প্রাইভেটকার, সিএনজিচালিত অটোরিকশা, পিকআপ ভ্যান ও ট্রাক চলাচল শুরু করলে তীব্র যানজটের সৃষ্টি হয়। আব্দুল্লাহপুর থেকে বিমানবন্দর সড়ক পর্যন্ত যানবাহনের দীর্ঘ সারি দেখা যায়।

Comments

The Daily Star  | English

Ex-president Badruddoza Chowdhury passes away

He breathed his last at 3:15am today while undergoing treatment at the Uttara Women’s Medical College

1h ago