বিশ্ব স্বাস্থ্য সংস্থার পরামর্শক হলেন ঢাবি অধ্যাপক সিদ্দিক-ই-রব্বানী

বিশ্ব স্বাস্থ্য সংস্থার ‘স্ট্রাটেজিক অ্যান্ড টেকনোলজি অ্যাডভাইজরি গ্রুপ ফর মেডিকেল ডিভাইসেস’-এর সদস্য হিসেবে নিয়োগ পেয়েছেন ঢাকা বিশ্ববিদ্যালয়ের বায়োমেডিকেল ফিজিক্স অ্যান্ড টেকনোলজি বিভাগের প্রতিষ্ঠাতা চেয়ারম্যান ও অনারারি অধ্যাপক ড. খোন্দকার সিদ্দিক-ই-রব্বানী।
বিশ্ব স্বাস্থ্য সংস্থার পরামর্শক হলেন ঢাবি অধ্যাপক সিদ্দিক-ই-রব্বানী
অধ্যাপক ড. খোন্দকার সিদ্দিক-ই-রব্বানী। ছবি: সংগৃহীত

বিশ্ব স্বাস্থ্য সংস্থার 'স্ট্রাটেজিক অ্যান্ড টেকনোলজি অ্যাডভাইজরি গ্রুপ ফর মেডিকেল ডিভাইসেস'-এর সদস্য হিসেবে নিয়োগ পেয়েছেন ঢাকা বিশ্ববিদ্যালয়ের বায়োমেডিকেল ফিজিক্স অ্যান্ড টেকনোলজি বিভাগের প্রতিষ্ঠাতা চেয়ারম্যান ও অনারারি অধ্যাপক ড. খোন্দকার সিদ্দিক-ই-রব্বানী।

আজ সোমবার বিশ্ববিদ্যালয়ের জনসংযোগ অফিস থেকে পাঠানো এক বিজ্ঞপ্তিতে এই তথ্য জানানো হয়েছে।

বিজ্ঞপ্তিতে বলা হয়েছে, গত ১১ নভেম্বর দক্ষিণ ও দক্ষিণ-পূর্ব এশিয়া অঞ্চল থেকে তিনি আগামী ২ বছরের জন্য এই নিয়োগ পেয়েছেন। 

এই অ্যাডভাইজরি গ্রুপ মেডিকেল ডিভাইস এবং স্বাস্থ্য-প্রযুক্তি সম্পর্কিত বৈশ্বিক নীতিমালা, পরিকৌশল, অগ্রাধিকারযোগ্য ও উদীয়মান বিভিন্ন বিষয়ে বিশ্ব স্বাস্থ্য সংস্থাকে পরামর্শ প্রদান করবে।  

ঢাকা বিশ্ব বিদ্যালয়ের উপাচার্য অধ্যাপক ড. মো. আখতারুজ্জামান বিশ্ব স্বাস্থ্য সংস্থার 'স্ট্রাটেজিক অ্যান্ড টেকনোলজি অ্যাডভাইজরি গ্রুপ ফর মেডিকেল ডিভাইসেস'-এর একজন সদস্য নির্বাচিত হওয়ায় অধ্যাপক ড. খোন্দকার সিদ্দিক-ই-রব্বানীকে আন্তরিক অভিনন্দন জানান। 

এই অর্জন ঢাকা বিশ্ববিদ্যালয় তথা দেশের জন্য সম্মান ও মর্যাদার বলে উল্লেখ করেন উপাচার্য। 

Comments

The Daily Star  | English

2 including Chattogram College student killed as BCL, protesters clash in Ctg

Two people including a student of Chattogram College were killed during clash between the quota protestors and Bangladesh Chhatra League in Chattogram

34m ago