এসি ল্যান্ডের ফোন নম্বর ক্লোন করে ব্যবসায়ীদের কাছে টাকা দাবির অভিযোগ

ফরিদপুরের ভাঙ্গা উপজেলার সহকারী কমিশনারের (ভূমি) অফিসিয়াল মোবাইল নম্বর ক্লোন করে ব্যবসায়ীদের কাছে টাকা দাবি করা হচ্ছে বলে অভিযোগ পাওয়া গেছে।
ফরিদপুর
স্টার অনলাইন গ্রাফিক্স

ফরিদপুরের ভাঙ্গা উপজেলার সহকারী কমিশনারের (ভূমি) অফিসিয়াল মোবাইল নম্বর ক্লোন করে ব্যবসায়ীদের কাছে টাকা দাবি করা হচ্ছে বলে অভিযোগ পাওয়া গেছে।

এ বিষয়ে জনসাধারণকে সচেতন করতে 'এসিল্যান্ড ভাঙ্গা ফরিদপুর' ফেসবুক আইডি থেকে একটি সতর্কতামূলক বার্তা দেওয়া হয়েছে। 

আজ শুক্রবার দুপুরে পোস্ট করা ওই বার্তায় বলা হয়, 'সংশ্লিষ্ট সবার অবগতির জন্য জানাচ্ছি যে, এসিল্যান্ড ভাঙ্গার অফিসিয়াল মোবাইল নম্বর ক্লোন করা হয়েছে। বৃহস্পতিবার থেকে ক্লোন নম্বর দিয়ে কল করে এসিল্যান্ড অফিসের নাম বলে উপজেলার কয়েকটি ইউনিয়নে ব্যবসায়ীদের কাছে বিকাশে টাকা চাওয়াসহ কিছু ঘটনা ঘটেছে। আমি সবাইকে যাচাই না করে কারও সঙ্গে কোনো লেনদেন না করার অনুরোধ করছি।'

এ প্রসঙ্গে ভাঙ্গা উপজেলা সহকারী কমিশনার (ভূমি) মাহামুদুল হাসান দ্য ডেইলি স্টারকে জানান, বৃহস্পতিবার তিনি দাপ্তরিক কাজে ঢাকা ছিলেন। দুপুর ১২টা থেকে বিকেল ৫টা পর্যন্ত তার সরকারি নম্বর থেকে তুজারপুরের এক ড্রেজার ব্যবসায়ী, উপজেলার কাউলীবেড়া ও মালিগ্রাম বাজার এলাকার দুটি বেকারিসহ বিভিন্ন ব্যবসায়ীর কাছে টাকা চাওয়া হয়। 

তিনি জানান, এ সংক্রান্ত ৫-৬টি অভিযোগ ভাঙ্গার বিভিন্ন এলাকার ব্যবসায়ীরা তাকে জানিয়েছে। 

মাহামুদুল হাসান বলেন, 'ধারণা করছি আমার সরকারি মোবাইল নম্বর ক্লোন করে একটি প্রতারক চক্র টাকা চাইছে।'

বিষয়টি ভাঙ্গা থানার ভারপ্রাপ্ত কর্মকর্তাকে (ওসি) মৌখিকভাবে জানানো হয়েছে।

যোগাযোগ করা হলে ওসি মো. জিয়ারুল ইসলাম ডেইলি স্টারকে বলেন, এসি ল্যান্ড তাকে মৌখিকভাবে বিষয়টি জানিয়েছেন। অভিযোগটি খতিয়ে দেখা হচ্ছে।

Comments