নির্বাচন

ছিনিয়ে নেওয়া ব্যালট বাক্স মিলল পুকুরে

বিকেলে আখাউড়া উপজেলা পরিষদ নির্বাচনে ভোটগ্রহণ শেষ হওয়ার ঠিক আগ মুহূর্তে পৌর এলাকার দেবগ্রাম ভোটকেন্দ্রে ঢুকে প্রকাশ্যে ব্যালট বাক্স ছিনতাইয়ের ঘটনা ঘটায় আনারস প্রতীকের চেয়ারম্যান প্রার্থী মুরাদ হোসেন ভূঁইয়ার সমর্থকরা।
পুকুর থেকে ব্যালট বাক্স উদ্ধার। ছবি: সংগৃহীত

ব্রাহ্মণবাড়িয়ার আখাউড়া উপজেলায় ছিনিয়ে নেওয়া একটি ব্যালট বাক্স পুকুর থেকে উদ্ধার করলো পুলিশ।

আজ মঙ্গলবার বিকেলে আখাউড়া উপজেলা পরিষদ নির্বাচনে ভোটগ্রহণ শেষ হওয়ার ঠিক আগ মুহূর্তে পৌর এলাকার দেবগ্রাম ভোটকেন্দ্রে ঢুকে প্রকাশ্যে ব্যালট বাক্স ছিনতাইয়ের ঘটনা ঘটায় আনারস প্রতীকের চেয়ারম্যান প্রার্থী মুরাদ হোসেন ভূঁইয়ার সমর্থকরা।

পুকুর থেকে মিলল ব্যালট বাক্স। ছবি: সংগৃহীত

প্রত্যক্ষদর্শীরা জানায়, চেয়ারম্যান প্রার্থী মুরাদ হোসেন ভূঁইয়ার কয়েকজন সমর্থক ওই কেন্দ্রে ঢুকে ব্যালট বাক্স ছিনিয়ে নিয়ে দৌড় দেয়। এসময় ওই কেন্দ্রে থাকা কয়েকজন পুলিশ সদস্য তাদেরকে ধাওয়া দিলে তারা ব্যালট বাক্সটি পার্শ্ববর্তী একটি পুকুরে ফেলে পালিয়ে যায়। পরে পুলিশ স্থানীয় কয়েকজন যুবকের সহায়তায় পুকুরে ভাসতে থাকা ব্যালট বাক্সটি উদ্ধার করে।

খবর পেয়ে ঘটনাস্থলে ছুটে আসেন নির্বাহী ম্যাজিস্ট্রেট ও নবীনগর উপজেলা নির্বাহী কর্মকর্তা মো. তানভীর ফরহাদ শামীম। এ সময় তিনি বাক্সটি দেখে এর ভেতরে রক্ষিত ব্যালট পেপারগুলো অক্ষত অবস্থায় থাকায় তা গণনার জন্য প্রিসাইডিং কর্মকর্তা শাহ ইলিয়াস উদ্দিনকে নির্দেশ দেন।

এ বিষয়ে যোগাযোগ করা হলে নির্বাহী ম্যাজিস্ট্রেট মো. তানভীর ফরহাদ শামীম দ্য ডেইলি স্টারকে বলেন, 'খবর পাওয়ার ৫ থেকে ৬ মিনিট পরে আমি ওই কেন্দ্রে পৌঁছাই। এরই মধ্যে ব্যালট বাক্স উদ্ধার করে সেখানকার একটি ভোটকক্ষে রাখা হয়েছে। বাইরে থেকে বাক্সটি ভেজা থাকলেও ভেতরের ব্যালট পেপারগুলো অক্ষত ছিল। এজন্য গণণা করার জন্য প্রিসাইডিং কর্মকর্তার কাছে বুঝিয়ে দেই।'
 

Comments