বাঁশখালীতে ভোটকেন্দ্রে ২ ঘণ্টা অবরুদ্ধ এমপি মোস্তাফিজ, গাড়ি ভাঙচুর

অবরুদ্ধের প্রায় দুই ঘণ্টা পর বিকেল পৌনে ৫টার দিকে পুলিশের সহযোগিতায় তার সমর্থকরা তাকে উদ্ধার করে নিরাপদ স্থানে নিয়ে যায়।
এমপি মোস্তাফিজ অবরুদ্ধ
বাঁশখালী উপজেলার সরল ইউনিয়নের উত্তর সরল প্রাথমিক বিদ্যালয়ে এমপি মোস্তাফিজকে অবরুদ্ধ করে রাখে স্থানীয়রা। ছবি: সংগৃহীত

চট্টগ্রামের বাঁশখালীতে একটি ভোটকেন্দ্রে সংসদ সদস্য মোস্তাফিজুর রহমান চৌধুরীকে প্রায় দুই ঘণ্টা অবরুদ্ধ করে রাখে স্থানীয়রা।

আজ রোববার বিকেল ৩টার দিকে সরল ইউনিয়নের উত্তর সরল প্রাথমিক বিদ্যালয়ে তাকে অবরুদ্ধ করা হয়।

এ সময় এমপি মোস্তাফিজের ওপর হামলা চালানো হয় এবং তার একটি গাড়ি ভাঙচুর করা হয়।  

অবরুদ্ধের প্রায় দুই ঘণ্টা পর বিকেল পৌনে ৫টার দিকে পুলিশের সহযোগিতায় তার সমর্থকরা তাকে উদ্ধার করে নিরাপদ স্থানে নিয়ে যায়।

চট্টগ্রামের অতিরিক্ত পুলিশ সুপার সুদীপ্ত সরকার দ্য ডেইলি স্টারকে এসব তথ্য নিশ্চিত করেছেন।

এর আগে, আইনশৃঙ্খলা রক্ষাকারী বাহিনীর সদস্যদের হুমকি দেওয়ায় মোস্তাফিজুর রহমান চৌধুরীর প্রার্থিতা বাতিল করে নির্বাচন কমিশন।

এমপির ব্যক্তিগত সহকারী এ কে এম মোস্তাফিজুর রহমান গণমাধ্যমকে বলেন, আওয়ামী লীগের স্বতন্ত্র প্রার্থী ঈগল প্রতীকের প্রার্থী মুজিবুর রহমানের সমর্থকরা তার ওপর হামলা চালিয়ে অবরুদ্ধ করেছেন।

অতিরিক্ত পুলিশ সুপার সুদীপ্ত সরকার বলেন, 'খবর পেয়ে ঘটনাস্থলে এসেছি। পরিস্থিতি এখন নিয়ন্ত্রণে আছে।'

এমপির ব্যক্তিগত সহকারী বলেন, 'উত্তর সরল সরকারি প্রাথমিক বিদ্যালয় কেন্দ্রে ব্যালট ছিনতাইয়ের খবর পেয়ে এমপি সেখানে যান। এ সময় ঈগল প্রতীকের লোকজন তার ওপর হামলা চালায়। তিনি আহত হয়েছেন। তার একটি গাড়িও ভাঙচুর করা হয়েছে।'

তবে ওই কেন্দ্রে ঈগল প্রতীকের তত্ত্বাবধায়ক মানিক চৌধুরী ডেইলি স্টারকে বলেন, 'শান্তিপূর্ণ নির্বাচন চলছিল। এমপি সাহেব দলবল নিয়ে এসে কেন্দ্র দখলের চেষ্টা করলে স্থানীয় লোকজন বাধা দেয়। তিনি লোকজনকে ধমকালে উত্তেজিত লোকজন তার গাড়ি ভাঙচুর করে। এখানে ঈগল প্রতীকের কোনো সমর্থক ছিল না।'

Comments