সাবেক শিল্পমন্ত্রী নূরুল মজিদ মাহমুদ হুমায়ুন কারাগারে

পাঁচ দিনের রিমান্ড আবেদন নামঞ্জুর করেন আদালত
নূরুল মজিদ মাহমুদ হুমায়ূনকে গ্রেপ্তার করেছে র‍্যাব। ছবি: সংগৃহীত

বৈষম্যবিরোধী ছাত্র আন্দোলনে নরসিংদীতে হত্যা, আক্রমণ ও ভাঙচুর মামলার আসামি সাবেক শিল্পমন্ত্রী নূরুল মজিদ মাহমুদ হুমায়ুনকে কারাগারে পাঠিয়েছে আদালত।

মামলার তদন্ত কর্মকর্তা ও মাধবদী থানার এস আই আজিজুর রহমান আসামির পাঁচ দিনের রিমান্ড চাইলে আবেদন নামঞ্জুর করে কারাগারে পাঠানোর আদেশ দেন নরসিংদীর জুডিশিয়াল ম্যাজিস্ট্রেট আদালতের বিচারক রাকিবুল ইসলাম।

বাদীর আইনজীবী মো. আব্দুল কাদের টিটু এ তথ্য নিশ্চিত করেন।

এর আগে গতকাল মঙ্গলবার রাতে ঢাকার গুলশান এলাকার নিজ ভবন থেকে তাকে গ্রেপ্তার করে র‍্যাব।

বাদী পক্ষের আইনজীবী মো. আব্দুল কাদের টিটু বলেন, 'আমরা পাঁচ দিনের রিমান্ড চেয়েছিলাম কারণ আসামি প্রত্যক্ষ ও পরোক্ষভাবে নরসিংদীর বিভিন্ন স্থানে হামলা, ভাঙচুর, খুনসহ বিভিন্ন অপরাধে জড়িত। তার রিমান্ড মঞ্জুর না হওয়ায় আমরা ক্ষুব্ধ। রায়ের বিরুদ্ধে উচ্চ আদালতে আপিল করব।

তবে, আসামি পক্ষের আইনজীবী খন্দকার আব্দুল হালিম বলেন, নরসিংদী-৪ আসন থেকে নির্বাচিত নূরুল মজিদ মাহমুদ হুমায়ুন অপরাধ সংগঠনের সময় ঘটনাস্থলে উপস্থিত ছিলেন না। তার বয়স বিবেচনায় রাষ্ট্র পক্ষের আইনজীবীর চাওয়া পাঁচ দিনের রিমান্ড নামঞ্জুর করে জেল গেটে জিজ্ঞাসাবাদ করার নির্দেশ দিয়েছেন। আমরা তার নিঃশর্ত মুক্তি চাই।

গত ৪ আগস্ট নরসিংদীর মাধবদীর ৪নং ওয়ার্ড শ্রমিক দলের সহসভাপতি জাহাঙ্গীর আলমের ওপর হামলা করা হয় এবং চিকিৎসাধীন অবস্থায় একই দিন মারা যান। ৯ আগস্ট নরসিংদীর আদালতে মামলা করেন ভুক্তভোগীর চাচাতো ভাই আমির হোসেন। এতে ১২৭ জনের নাম উল্লেখ ও ২০০ জনকে অজ্ঞাত আসামি করা হয়।

Comments

The Daily Star  | English

Ex-president Badruddoza Chowdhury passes away

He breathed his last at 3:15am today while undergoing treatment at the Uttara Women’s Medical College

1h ago