সাবেক ডাকসু ভিপি নুরের ওপর হামলা: টাঙ্গাইলে ৩৪ আ. লীগ-ছাত্রলীগ নেতার নামে মামলা

২০২১ সালের ১৭ নভেম্বর এ হামলার ঘটনা ঘটে।
জেলা ছাত্রলীগ ও যুবলীগ সমন্বিতভাবে এই হামলা চালিয়েছে বলে অভিযোগ করেছেন নুরুল হক নুর। ছবি: সংগৃহীত

মওলানা ভাসানী বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ে ডাকসুর সাবেক ভিপি নুরুল হক নুরসহ গণঅধিকার পরিষদের নেতাকর্মীদের ওপর হামলার ঘটনায় জেলা আওয়ামী লীগ ও এর বিভিন্ন অঙ্গ ও সহযোগী সংগঠনের ৩৪ নেতাকর্মীর বিরুদ্ধে মামলা হয়েছে।

আজ সোমবার গণঅধিকার পরিষদের কেন্দ্রীয় দপ্তর সম্পাদক মো. শাকিলুজ্জামান বাদী হয়ে টাঙ্গাইল সদর থানায় মামলাটি করেন।

মামলায় ছাত্রলীগের বিশ্ববিদ্যালয় শাখার সভাপতি মানিক শীলকে এক নম্বর ও সাবেক সাংগঠনিক সম্পাদক নিবির পালসহ বিশ্ববিদ্যালয় শাখা ছাত্রলীগের কয়েকজনকে আসামি করা হয়েছে।

আসামিদের মধ্যে রয়েছেন তৎকালীন বাংলাদেশ ছাত্রলীগের সভাপতি আল নাহিয়ান জয় ও সাধারণ সম্পাদক লেখক ভট্টাচার্য, টাঙ্গাইল জেলা আওয়ামী লীগের সভাপতি ফজলুর রহমান ফারুক, সাধারণ সম্পাদক জোয়াহেরুল ইসলাম জোয়াহের, টাঙ্গাইল সদর আসনের সংসদ সদস্য ছানোয়ার হোসেন, টাঙ্গাইল-২ আসনের সংসদ সদস্য তানভীর হাসান ছোট মনির, টাঙ্গাইল-৭ আসনের সংসদ সদস্য খান আহম্মেদ শুভ, টাঙ্গাইল পৌরসভার মেয়র সিরাজুল হক আলমগীরসহ জেলা ও উপজেলার আওয়ামী লীগ এবং দলটির বিভিন্ন অঙ্গ ও সহযোগী সংগঠনের নেতাকর্মী।

মামলার বিবরণে জানা যায়, ২০২১ সালের ১৭ নভেম্বর আব্দুল হামিদ খান ভাসানীর মৃত্যুবার্ষিকী উপলক্ষে নুরের নেতৃত্বে গণঅধিকার পরিষদের নেতাকর্মীরা ভাসানীর মাজারে শ্রদ্ধা জানাতে গেলে বিশ্ববিদ্যালয় ক্যাম্পাসে তাদের ওপর আসামিরা পরস্পর যোগসাজশে হত্যার উদ্দেশ্যে লাঠি, হাতুড়ি ও লোহার রড দিয়ে হামলা চালায়। এতে নুরসহ কয়েকজন আহত হন এবং নগদ টাকা ও কয়েকটি মোবাইল ফোন সেট ছিনিয়ে নেওয়া হয়।

এ ঘটনায় সেই সময়ে থানায় মামলা করতে গেলেও মামলা নেওয়া হয়নি। তাই বিলম্বে এই মামলাটি দায়ের করা হলো বলেও এজাহারে উল্লেখ করা হয়।

 

Comments