‘একদম গুলি করে দেবো’ অধ্যক্ষকে হুমকি দেওয়া পলাতক জাপা নেতার পিস্তল জব্দ

অধ্যক্ষের কাছে কলেজের ম্যানেজমেন্ট কমিটির সভাপতির পদ দাবি করেছিলেন জাপা নেতা আলাউদ্দিন মিয়া। 
রংপুর নগরীর সমাজ কল্যাণ বালিকা উচ্চ বিদ্যালয় অ্যান্ড কলেজের অধ্যক্ষকে হুমকি দিচ্ছেন জাপা নেতা আলাউদ্দিন মিয়া (লাল শার্ট), পাশ থেকে তাকে বসানোর চেষ্টা করছেন আরেক নেতা। ইনসেটে জাপা নেতা আলাউদ্দিন। ছবি: সংগৃহীত

রংপুর নগরীতে একটি কলেজের অধ্যক্ষকে পিস্তল বের করে গুলি করার হুমকি দেওয়ার অভিযোগ উঠেছে জাতীয় পার্টির (জাপা) নেতা আলাউদ্দিন মিয়ার বিরুদ্ধে।

এ ঘটনার পর থেকে ওই জাপা নেতা পলাতক আছেন। তবে তার বাসায় অভিযান চালিয়ে পিস্তল জব্দ করেছে পুলিশ।

আজ বৃহস্পতিবার রংপুর মেট্রোপলিটন পুলিশের ডেপুটি কমিশনার (ডিসি-ক্রাইম) আবু মারুফ হোসেন দ্য ডেইলি স্টারকে এ তথ্য নিশ্চিত করেছেন।

জানা গেছে, গত ২১ জুন রংপুর নগরীর সমাজ কল্যাণ বালিকা উচ্চ বিদ্যালয় অ্যান্ড কলেজে গিয়ে অধ্যক্ষ মফিজার রহমান মিজুর কাছে কলেজের ম্যানেজমেন্ট কমিটির সভাপতির পদ দাবি করেন আলাউদ্দিন মিয়া। 

অধ্যক্ষ এতে অপারগতা প্রকাশ করলে পিস্তল বের করে গুলি করার হুমকি দেন তিনি। অধ্যক্ষের কক্ষে ওই সময় ধারণকৃত একটি ভিডিও ক্লিপ সামাজিক যোগাযোগমাধ্যমে ছড়িয়ে পড়লে আলাউদ্দিন মিয়া পালিয়ে যান।

অধ্যক্ষের সঙ্গে ৪০ মিনিটের কথোপকথনের সময় আলাউদ্দিন মিয়া বলেন, 'আমার পকেটের পিস্তলে সবসময় ছয়টা গুলি লোড করা থাকে। চুপ, ডোন্ট টক, একদম গুলি করে দেবো। কোনো কথা বলবি না। যা বলেছি, তাই কর। গুলি করে মারলে আমার লোমও বাঁকা করা যাবে না।'

অধ্যক্ষ তখন বলেন, 'গুলি করে দেন, কোনো সমস্যা নেই। কিন্তু সভাপতি করার ক্ষমতা আমি রাখি না।'

আলাউদ্দিনকে পিস্তল বের করতে দেখে তার পাশে থাকা জাতীয় ছাত্র সমাজের এক নেতা তাকে ধরে চেয়ারে বসিয়ে দেন এবং আরেক নেতা তাকে শান্ত করার চেষ্টা করেন।

এ ঘটনা জানাজানি হওয়ার পর গত মঙ্গলবার রাতে আলাউদ্দিনের বাড়িতে অভিযান চালায় পুলিশ। নগরের কোতোয়ালি থানার সেকেন্ড অফিসার সোহেলের নেতৃত্বে পুলিশের একটি দল আলাউদ্দিনের বাবু খা মহল্লার বাসা ঘেরাও করে। দীর্ঘ এক ঘণ্টা পর বাসার গেট খুলে দিলে পুলিশ বাসায় প্রবেশ করে এবং পিস্তলসহ গুলি উদ্ধার করে থানায় নিয়ে আসে।

অধ্যক্ষ মফিজার রহমানকে গুলি করারসহ প্রাণনাশের হুমকি দেওয়ার ঘটনায় মামলা করার নির্দেশ দেওয়া হয়েছে।

অন্যদিকে, জাপা নেতা আলাউদ্দিন মিয়াকে গ্রেপ্তারের দাবি জানিয়েছেন জাপার নেতাকর্মীরা।

ডেপুটি কমিশনার আবু মারুফ হোসেন বলেন, 'জব্দ করা পিস্তলের কোনো বৈধ কাগজপত্র এখনো দেখাতে পারেনি তারা। কাগজ না পাওয়া গেলে পিস্তল জব্দ করে আইনি ব্যবস্থা নেওয়া হবে।'

কলেজ কর্তৃপক্ষ ও স্থানীয় সূত্রে জানা গেছে, আলাউদ্দিন মিয়া জাতীয় পার্টির চেয়ারম্যান জি এম কাদেরের উপদেষ্টা ছিলেন এবং গত ২২ মার্চ তাকে রংপুর জাতীয় পার্টির আহ্বায়ক করা হয়।

রংপুর-৩ আসনের সংসদ সদস্য জি এম কাদেরের সই করা একটি ডিও লেটার নিয়ে আলাউদ্দিন মিয়া সমাজকল্যাণ বিদ্যাবীথি বালিকা উচ্চ বিদ্যালয়ে যান বলে কলেজ সূত্রে জানা গেছে।

আলাউদ্দিন মিয়া দুইবারের ভিপি হিসেবে কারমাইকেল কলেজ ছাত্র সংসদে দায়িত্ব পালন করেছেন এবং তিনি অবসরপ্রাপ্ত কাস্টমস কর্মকর্তা।

জ্ঞাত আয়-বহির্ভূত সম্পদ অর্জনের অভিযোগে সম্প্রতি তার বিরুদ্ধে মামলা করেছে দুর্নীতি দমন কমিশন (দুদক)।

অধ্যক্ষকে হুমকি দেওয়া বা জব্দকৃত পিস্তলের বিষয়ে আলাউদ্দিন বা তার পরিবারের কোনো বক্তব্য পাওয়া যায়নি।

Comments