কুষ্টিয়ায় বাউলের আখড়া ভাঙচুর

কুষ্টিয়ার মিরপুরে বাউলদের একটি আখড়ায় ভাঙচুর চালিয়েছে দুর্বৃত্তরা। গতকাল শুক্র রাতে গঙ্গা-কপোতাক্ষ (জিকে) ক্যানালের পাড়ে অবস্থিত ওই আখড়াটি ভেঙে মাটিতে মিশিয়ে দেওয়া হয়।
শুক্রবার রাতে জিকে ক্যানালের পাশে বাউলের এই আখড়াটি গুড়িয়ে দেয় দুর্বৃত্তরা। ছবি: সংগৃহীত

কুষ্টিয়ার মিরপুরে বাউলদের একটি আখড়ায় ভাঙচুর চালিয়েছে দুর্বৃত্তরা। শুক্রবার রাতে গঙ্গা-কপোতাক্ষ (জিকে) ক্যানালের পাড়ে অবস্থিত ওই আখড়াটি ভেঙে মাটিতে মিশিয়ে দেওয়া হয়।

শনিবার দুপুরে ঘটনাস্থল পরিদর্শন করেছেন কুষ্টিয়ার মিরপুর সার্কেলের সহকারী পুলিশ সুপার মো. আবদুল খালেক ও মিরপুর থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মোস্তফা হাবিবুল্লাহ। আবদুল খালেক বলেন, কে বা কারা, কেন এটা ভাঙল তা খতিয়ে দেখছি। জড়িতদের বিরুদ্ধে দৃষ্টান্তমূলক ব্যবস্থা নেওয়া হবে।

আখড়াটি ছিল মিরপুরের আহমদপুরে গ্রামে নিশান আলী বাউলের।

খালেক জানান, গত বৃহস্পতিবার নিশান ও তার চাচাতো ভাইয়েরা মিলে রোহেল শেখ নামে একজনকে মারধর করেন। ওই ঘটনায় দায়ের হওয়া মামলায় নিশান আসামি। ওই ঘটনার জের ধরেও ভাঙচুর চালানো হতে পারে।

অভিযোগের বিষয়ে জানতে চাইলে নিশান আলী দ্য ডেইলি স্টারকে বলেন, 'আমি সহকারী পুলিশ সুপারের কার্যালয়ে আছি। কেন আমার আখড়া ভাঙচুর হলো আমি জানি না।'

রোহেলের সঙ্গে দ্বন্দ্বের বিষয়ে তিনি বলেন, 'আমার চাচাতো ভাইদের সঙ্গে পাওনা টাকা নিয়ে রোহেলের দ্বন্দ্ব ছিল। তারা টাকা উদ্ধার করতে গেলে মারামারি হয়। এখন চাচাতো ভাইদের সমস্যা আমার ওপর চাপিয়ে দেওয়া হচ্ছে।'

তবে ওই ঘটনায় বাউল নিশানকে আটকের বিষয়টি অস্বীকার করেছে পুলিশ। জানতে চাইলে আবদুল খালেক বলেন, নিশান বর্তমানে পলাতক।

গঙ্গা-কপোতাক্ষ (জিকে) প্রকল্পের ক্যানাল পারে অবস্থিত আখড়াটি গ্রাম থেকে অনেক দূরে হওয়ায় এলাকাবাসীও কিছু জানাতে পারেননি। তবে সবার সঙ্গে কথা বলে জানা গেছে, ওই আখড়ায় সন্ধ্যার পর গানের আসর বসাতেন বাউলরা।

Comments