এমপি আনারকে শ্বাসরোধে হত্যার পর মরদেহ টুকরো টুকরো করা হয়: পশ্চিমবঙ্গ সিআইডি

‘এটি একটি সুপরিকল্পিত হত্যাকাণ্ড।’
এমপি আনার হত্যার ফরেনসিক রিপোর্ট
আনোয়ারুল আজীম আনার। ছবি: সংগৃহীত

ঝিনাইদহ-৪ আসনের সংসদ সদস্য (এমপি) আনোয়ারুল আজীম আনারকে প্রথমে শ্বাসরোধে হত্যা করা হয় এবং পরে তার মরদেহ কেটে টুকরো টুকরো করা হয় বলে জানিয়েছে ভারতের পশ্চিমবঙ্গ সিআইডি।

নাম প্রকাশ না করার শর্তে পশ্চিমবঙ্গ সিআইডির এক কর্মকর্তা আজ বৃহস্পতিবার দ্য ডেইলি স্টারকে বলেন, 'সম্ভবত আনারের মরদেহের টুকরোগুলো প্লাস্টিকের ব্যাগে ভরে বিভিন্ন জায়গায় ছড়িয়ে ছিটিয়ে দেওয়া হয়েছে। আমরা ধারণা করছি যে, মরদেহের কিছু অংশ ফ্রিজে রাখা হয়েছিল এবং আমরা সেসব নমুনা সংগ্রহ করেছি।'

কলকাতার নিউ টাউনের যে ফ্ল্যাটে আনোয়ারুল আজীম আনারকে হত্যা করা হয়, সেই ফ্ল্যাটের ভেতর থেকে রক্তের আলামত এবং বেশ কিছু প্লাস্টিকের ব্যাগ উদ্ধার করেছে সিআইডি। 

ওই সিআইডি কর্মকর্তার মতে, আনারের মরদেহের টুকরোগুলো ফেলে দেওয়ার জন্য প্লাস্টিকের এসব ব্যাগ ব্যবহার করা হয়।

তিনি বলেন, 'এটি একটি সুপরিকল্পিত হত্যাকাণ্ড। আনারকে হত্যার জন্য তার এক বন্ধু পাঁচ কোটি টাকা দিয়েছিলেন। যে ক্যাবে করে আনার ওই ফ্ল্যাটে গিয়েছিলেন সেটি গত ৩০ এপ্রিল ভাড়া করা হয়েছিল। এর মাধ্যমেই প্রমাণিত হয় যে, গত ১২ মে আনার কলকাতায় পৌঁছানোর আগেই তাকে হত্যার পরিকল্পনা করা হয়।'

সেই ক্যাবটিকে জব্দ করেছে সিআইডি। ক্যাবের চালক জিজ্ঞাসাবাদে অনেক তথ্য দিয়েছেন বলেও জানান এই সিআইডি কর্মকর্তা।

 

Comments

The Daily Star  | English

Public Servants: Anti-graft laws, rules relaxed over the years

For over two decades, laws and regulations meant for curbing corruption by government employees have been relaxed, creating scope for officials to indulge in irregularities with relative impunity.

9h ago