বার্নিকাটের গাড়িবহরে হামলার তদন্ত প্রতিবেদন দাখিল পেছাল

মামলার অধিকতর তদন্ত শেষ করতে ডিবি এ পর্যন্ত সাত বার তারিখ নিয়েছে।
বার্নিকাটের গাড়িবহরে হামলা: তদন্ত প্রতিবেদন ৩০ মার্চ
সাবেক মার্কিন রাষ্ট্রদূত মার্শা বার্নিকাট। স্টার ফাইল ছবি

বাংলাদেশে নিযুক্ত সাবেক মার্কিন রাষ্ট্রদূত মার্সিয়া বার্নিকাটের গাড়িবহরে হামলার মামলার তদন্ত প্রতিবেদন আগামী ৬ আগস্টের মধ্যে দাখিলের আদেশ দিয়েছেন আদালত।

পুলিশের গোয়েন্দা বিভাগ আজ রোববার প্রতিবেদন দাখিল করতে ব্যর্থ হলে ঢাকা মহানগর হাকিম মো. সাদ্দাম হোসেন এ আদেশ দেন।

মামলার অধিকতর তদন্ত শেষ করতে ডিবি এ পর্যন্ত সাত বার তারিখ নিয়েছে।

এ বিষয়ে পাবলিক প্রসিকিউটর (পিপি) মো. আবদুল্লাহ আবু আবেদন করলে গত বছরের ২৮ ডিসেম্বর ঢাকা মহানগর হাকিম মো. শহিদুল ইসলাম মামলাটি অধিকতর তদন্তের নির্দেশ দেন।

আবেদনে পিপি বলেন, অভিযোগকারী ও অন্য পাঁচ জন এর আগে আদালতে জবানবন্দি দিয়েছেন এবং তাদের মধ্যে তিন জন আসামি হিসেবে অভিযোগকারী বদিউল আলম মজুমদারের শ্যালক ইশতিয়াক মাহমুদের নাম উল্লেখ করেছেন।

তদন্ত কর্মকর্তা অভিযোগপত্রে ইশতিয়াকের নাম অন্তর্ভুক্ত করেননি এবং তাই হামলার পেছনে প্রকৃত দোষীদের চিহ্নিত করতে আরও তদন্ত প্রয়োজন বলে, তিনি জানান।

গত বছরের ১ মার্চ মামলায় ফিরোজ মাহমুদ, নাইমুল হাসান রাসেল, মীর আমজাদ হোসেন আকাশ, সাজু ইসলাম, রাজিবুল ইসলাম রাজু, শহিদুল আলম খান কাজল, মোজাহিদ আজমি তান্না, সিয়াম ও অলি আহমেদ জনির বিরুদ্ধে অভিযোগ গঠন করেন আদালত।

২০১৮ সালের ১০ আগস্ট হামলার ঘটনায় মোহাম্মদপুর থানায় মামলাটি দায়ের করেন সুশাসনের জন্য নাগরিকের (সুজন) সম্পাদক বদিউল আলম মজুমদার।

তদন্ত প্রতিবেদনে বলা হয়েছে, ২০১৮ সালের ৪ আগস্ট ৯ অভিযুক্তসহ প্রায় ১৫ থেকে ২০ জন অজ্ঞাতপরিচয় লোক বদিউল আলমের ইকবাল রোডের বাসার কাছে জড়ো হয় এবং বার্নিকাটের গাড়ির পেছনে ধাওয়া করে।

এরপর অভিযুক্তরা ইট ছুড়ে মারে, প্রতিবেদনে বলা হয়।

পরে আসামিরা অভিযোগকারীর বাড়ি ভাঙচুর করে এবং তার স্ত্রী ও ছেলেকে প্রাণনাশের হুমকি দেয় বলে অভিযোগপত্রে উল্লেখ করা হয়েছে।

Comments