হাতকড়া-ডান্ডাবেড়ি নিয়ে মায়ের জানাজা পড়ানো বিএনপি নেতার জামিনে মুক্তি

গাজীপুরের কালিয়াকৈরে হাতকড়া ও ডান্ডাবেড়ি নিয়ে মায়ের জানাজা নামাজ পড়ানো বিএনপি নেতা আলী আজম জামিনে মুক্তি পেয়েছেন।
হাতকড়া ও ডান্ডাবেড়ি পরানো অবস্থায় মায়ের জানাজা নামাজ পড়ান আলী আজম। ছবি: সংগৃহীত

গাজীপুরের কালিয়াকৈরে হাতকড়া ও ডান্ডাবেড়ি নিয়ে মায়ের জানাজা নামাজ পড়ানো বিএনপি নেতা আলী আজম জামিনে মুক্তি পেয়েছেন।

আওয়ামী লীগ কার্যালয়ে হামলা ও ভাঙচুরের অভিযোগে বিস্ফোরক দ্রব্য আইনে করা মামলায় ১ মাস ৯ দিন কারাভোগের পর বুধবার সন্ধ্যায় তিনি জামিনে মুক্তি পান।

আলী আজমের আইনজীবী আনিসুর রহমান তার মুক্তির বিষয়টি নিশ্চিত করেছেন।

আলী আজম কালিয়াকৈর উপজেলার বোয়ালী গ্রামের উম্মত আলীর ছেলে এবং বোয়ালী ইউনিয়ন বিএনপির সভাপতি।

তার আইনজীবী আনিসুর রহমান জানান, কালিয়াকৈরের চন্দ্রা এলাকায় আওয়ামী লীগ কার্যালয়ে হামলা ও ভাংচুরের অভিযোগে বিস্ফোরক দ্রব্য আইনে করা মামলায় গত ২ ডিসেম্বর আলী আজমকে গ্রেপ্তার করে পুলিশ। তিনি কারাগারে থাকা অবস্থায় গত ১৮ ডিসেম্বর তার মা সাহেরা বেগম মারা যান।

মাকে শেষবারের মতো দেখতে এবং মায়ের জানাজা পড়ানোর জন্য গত ১৯ ডিসেম্বর জেলা প্রশাসক বরাবর আইনজীবীর মাধ্যমে প্যারোলে মুক্তির আবেদন করেন তিনি। ২০ ডিসেম্বর ৩ ঘণ্টার জন্য প্যারোলে মুক্তি পান। এরপর সকাল ১১টায় মায়ের জানাজা পড়ান আলী আজম। এ সময় তাকে হাতকড়া ও ডান্ডাবেড়ি পরানো হয়। ওই অবস্থাতেই তিনি মায়ের জানাজা নামাজ পড়ান। মায়ের দাফন শেষে আবার কারাগারে নিয়ে যাওয়া হয় তাকে।

হাতকড়া ও ডান্ডাবেড়ি নিয়ে মায়ের জানাজা পড়ানোর বিষয়ে গণমাধ্যমে খবর প্রকাশিত হলে দেশজুড়ে এ নিয়ে আলোচনা-সমালোচনা হয়। পরে গাজীপুর জুডিশিয়াল ম্যাজিস্ট্রেট আদালত-১ এর বিচারক নাজমুন নাহারের কাছে বিভিন্ন সংবাদপত্রের খবর পেশ করলে বিস্তারিত জেনে তার জামিন মুঞ্জুর করেন তিনি। জামিনের কাগজ কারাগারে পৌঁছলে বুধবার সন্ধ্যায় তাকে মুক্তি দেওয়া হয়।

 

Comments

The Daily Star  | English

S Alam’s tax file shows no foreign income

S Alam Group owner Mohammed Saiful Alam’s 2022-2023 tax file is a puzzle. In that tax year, he declared personal assets worth Tk 2,532 crore, but did not show any personal bank loans from Bangladesh or his foreign income.

22m ago