তিস্তায় নৌকাডু‌বি: ৬ দিন পর আরও এক শিশুর মরদেহ উদ্ধার

নৌকাডুবির ঘটনায় এখনও নি‌খোঁজ চার জনকে উদ্ধারে তল্লা‌শি অব্যাহত রয়েছে।
নৌকাডুবি
স্টার ডিজিটাল গ্রাফিক্স

কুড়িগ্রামের উলিপুর উপজেলায় তিস্তা নদী‌তে নৌকাডু‌বির ঘটনার ছয় দিন পর আইরিন খাতুন (৯) নামে এক শিশুর মরদেহ উদ্ধার করা হ‌য়ে‌ছে।

উলিপুর থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) গোলাম মর্তুজা জানান, গতকাল মঙ্গলবার সন্ধ্যা ৭টার দি‌কে উলিপুরের বজরা ইউনিয়নের চর বজরা এলাকায় তিস্তা নদী থে‌কে শিশু‌টির মরদেহ উদ্ধার করা হয়।

ওসি জানান, এ নিয়ে নৌকাডুবিতে নিখোঁজ তিন শিশুর মরদেহ উদ্ধার করা হলো। ১৯ জুন রাতে ও ২২ জুন সকালে আরও দুই শিশুর মরদেহ উদ্ধার করা হয়।

গত ১৯ জুন সন্ধ্যায় উলিপুর উপজেলার পশ্চিম বজরা এলাকায় তিস্তা নদীতে নৌকাডুবির ঘটনা ঘটে। ২৬ জন যাত্রী নিয়ে নৌকাটি রংপুরের পীরগাছা উপ‌জেলার ছাওলা ইউনিয়‌নের গাবু‌রের চর এলাকায় যাচ্ছিল। নৌকাডুবির পর ১৯ জন সাঁতার দিয়ে নদীর তী‌রে উঠ‌তে পার‌লেও সাত জন নিখোঁজ থাকেন।

মোট তিন জনের মরদেহ উদ্ধার হলেও এখনো চার জন নিখোঁজ রয়েছেন। তারা হলেন—আনিছুর রহমান (৩০), তার স্ত্রী রুপা‌লি বেগম (২৬), হিরা ম‌নি (৯) ও শা‌মিম হো‌সেন (৫)।

বজরা ইউনিয়ন পরিষদের সদস্য এনামুল হক দ্য ডেইলি স্টারকে বলেন, 'নৌকাডু‌বির ঘটনায় যারা নিখোঁজ রয়েছেন এবং যাদের মরদেহ উদ্ধার করা গেছে, তাদের সবার বাড়ি বজরা ইউনিয়নের পশ্চিম বজরা গ্রামে।'

তিনি জানান, সর্বশেষ উদ্ধার হওয়া শিশু আইরিন খাতুনের মরদেহ গতকাল রাত ৯টায় দাফন করা হয়েছে। শিশুটির বাবা আনিছুর রহমান ও মা রুপালি বেগম এখনো নিখোঁজ রয়েছেন।

উলিপুর উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) আতাউর রহমান জানান, নৌকাডুবির ঘটনায় এখনও নি‌খোঁজ চার জনকে উদ্ধারে তল্লা‌শি অব্যাহত রয়েছে।

Comments