শের-ই বাংলা মেডিকেলের স্টোর রুমে হঠাৎ আগুন, পুড়ে গেছে ওষুধ-স্যালাইন

বিদ্যুতের লাইনটি অনেক পুরোনো হওয়ায় শর্ট সার্কিট থেকে আগুন লাগতে পারে বলে ধারণা করছে ফায়ার সার্ভিস।
আগুনে স্টোর রুমে থাকা কিছু ওষুধ-স্যালাইন পুড়ে গেছে। ছবি: টিটু দাস/স্টার

বরিশাল শের-ই বাংলা মেডিকেল কলেজ হাসপাতালের কিডনি ডায়ালাইসিস বিভাগের স্টোর রুমে অগ্নিকাণ্ডের ঘটনা ঘটেছে।

এতে কিছু ওষুধ ও স্যালাইন পুড়ে যাওয়ার খবর পাওয়া গেছে। তবে ক্ষয়ক্ষতির পুরো তথ্য পাওয়া সম্ভব হয়নি।

আজ মঙ্গলবার সন্ধ্যায় সেখানে আগুন লাগার পর আতঙ্কে ছোটাছুটি শুরু করে রোগীরা। অনেকেই হাসপাতাল থেকে বেরিয়ে বাইরের মাঠে চলে আসে।

পরে হাসপাতালে স্টাফরা অগ্নি নির্বাপক যন্ত্র দিয়ে আগুন নিভিয়ে ফেলতে সক্ষম হয়।

হাসপাতালের পরিচালক সাইফুল ইসলাম দ্য ডেইলি স্টারকে এ তথ্য নিশ্চিত করেছেন।

স্টোর রুমের পাশের ডায়ালাইসিস ইউনিট। ছবি: টিটু দাস/স্টার

প্রত্যক্ষদর্শী রোগীরা জানান, হঠাৎ করে স্টোর রুমের কক্ষ থেকে ধোঁয়া বের হতে দেখা যায়। তখন রোগীদের মধ্যে আতঙ্ক দেখা দেয়। অনেকেই সে সময় হাসপাতাল থেকে বেরিয়ে যায়। 

হাসপাতালের পরিচালক বলেন, 'হঠাৎ করে স্টোর রুমের ভেতরে অগ্নিকান্ডের ঘটনা ঘটে। বৈদ্যুতিক শর্ট সার্কিট থেকে হতে পারে। তবে এতে তেমন কোনো ক্ষয়ক্ষতি হয়নি।'

তিনি জানান, এ ঘটনায় উপপরিচালক মনিরুজ্জামান শাহীনকে প্রধান করে তিন সদস্যের একটি তদন্ত কমিটি গঠন করা হয়েছে। আগামী তিন দিনের মধ্যে রিপোর্ট দিতে বলা হয়েছে।

বরিশাল ফায়ার সার্ভিসের সহকারী পরিচালক মোহাম্মদ বেলাল উদ্দিন ডেইলি স্টারকে বলেন, 'আমরা ৬টা ২৮ মিনিটে সংবাদ পেয়ে দুটি ইউনিট নিয়ে ঘটনাস্থলে যাই। গিয়ে দেখি কিডনি বিভাগের ডায়ালাইসিস স্টোর রুমটি তালাবদ্ধ অবস্থায় আছে, ভেতর থেকে ধোঁয়া বেরোচ্ছে। আমরা তালা কেটে স্টোর রুম খুলে আগুন নিভিয়ে ফেলতে সক্ষম হই।'

'এখানে ওষুধ, স্যালাইন রাখা ছিল। কিছু পুড়ে গেছে। বিদ্যুতের লাইনটি অনেক পুরোনো হওয়ায় শর্ট সার্কিট থেকে আগুন লাগতে পারে। তবে এ বিষয়ে আমরা তদন্ত কমিটি গঠন করতে যাচ্ছি। তদন্তের মাধ্যমেই তা জানা যাবে,' বলেন তিনি।
 

Comments