তৃতীয়বারের মতো এনডিএর ওপর ভরসা রেখেছে ভারতের জনগণ: নরেন্দ্র মোদি

হিন্দুস্তান টাইমসের সর্বশেষ তথ্য অনুযায়ী, ৫৪৩টি আসনের মধ্যে ১৯৩টি আসনে জিতেছে এনডিএ। পাশাপাশি আরও ১০১টি আসনে এগিয়ে আছে নরেন্দ্র মোদীর জোট। 
দিল্লিতে বিজেপি হেডকোয়ার্টার প্রাঙ্গনে নরেন্দ্র মোদি। ছবি: রয়টার্স

ভারতের লোকসভা নির্বাচনে টানা তৃতীয়বার জয়ী হওয়ার দাবি করে জনগণকে ধন্যবাদ জানিয়েছেন ভারতের প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী।

এই নির্বাচনে ৪০০ আসন পার করার কথা বলে প্রচারণায় নেমেছিলেন ভারতের প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী। তবে ৪০০ থেকে এখনো অনেক দূরে বিজেপি তথা এনডিএ। 

হিন্দুস্তান টাইমসের সর্বশেষ তথ্য অনুযায়ী, ৫৪৩টি আসনের মধ্যে ১৯৩টি আসনে জিতেছে এনডিএ। পাশাপাশি আরও ১০১টি আসনে এগিয়ে আছে নরেন্দ্র মোদীর জোট। 

আজ মঙ্গলবার রাতে লোকসভা নির্বাচনে টানা তৃতীয়বার জয়ী হওয়ার দাবি করে সামাজিক যোগাযোগমাধ্যমে মোদী লেখেন, 'মানুষ তৃতীয়বারের মতো এনডিএর প্রতি তাদের আস্থা রেখেছেন। এটা ভারতের ইতিহাসে এক ঐতিহাসিক কীর্তি। আমি জনতার কাছে নতমস্তকে এই ভালোবাসার জন্য প্রণাম করছি। আমরা নিশ্চিত করছি গত এক দশক ধরে যে কাজ করে এসেছি তা চালিয়ে নিয়ে যাব। আমাদের সমস্ত কর্মকর্তাদের স্যালুট করছি তাদের কঠিন পরিশ্রমের জন্য। আপনারা যে প্রচেষ্টা চালিয়েছেন তার জন্য কোনো শব্দই যথেষ্ট নয়।'

ওড়িশায় বিজেপির ভালো ফল নিয়েও ধন্যবাদ জানিয়েছেন তিনি। অন্ধ্রপ্রদেশে ভালো ফল করেছে বিজেপি। তা নিয়েও ধন্যবাদ জানিয়েছেন তিনি। 

কংগ্রেসের অজয় রাইয়ের বিরুদ্ধে ভোটে লড়েছিলেন নরেন্দ্র মোদী। পরিসংখ্যান বলছে, মোদী সব মিলিয়ে পেয়েছেন ৬ লাখ ১২ হাজার ৯৭০ ভোট অর্থাৎ ৫৪.২৪ শতাংশ ভোট।

হিন্দুস্তান টাইমস বলছে, মোদী এবার হ্যাটট্রিক করেছেন ঠিকই। কিন্তু তার ভোট কমেছে প্রায় ৯ শতাংশ। ২০১৯ সালে মোদী পেয়েছিলেন ৬ লাখ ৭৪ হাজার ৬৬৪টি ভোট। অর্থাৎ তার ভোট ছিল ৬৩.৬২ শতাংশ। অন্যদিকে ২০১৪ সালে মোদী পেয়েছিলেন ৫ লাখ ৮১ হাজার ২২টি ভোট অর্থাৎ ৫৬.৩৭ শতাংশ।

 

Comments