টেক্সাসে শিশুসহ ৫ প্রতিবেশীকে গুলি করে হত্যা

সন্দেহভাজন হত্যাকারী ফ্রান্সিসকো ওরোপেজ (৩৮) যুক্তরাষ্ট্রের প্রতিবেশী মেক্সিকো থেকে এসেছেন বলে ধারণা করা হচ্ছে। তিনি পলাতক আছেন। তার হাতে আগ্নেয়াস্ত্র থাকার সম্ভাবনা আছে। তার বিরুদ্ধে ৫ জনকে হত্যার অভিযোগ আনা হয়েছে।
টেক্সাসে গুলি
ফ্রান্সিসকো ওরোপেজ। ছবি: সান জ্যাসিন্টো কাউন্টি শেরিফ অফিস

টেক্সাসের ক্লিভল্যান্ডে এক ব্যক্তির বিরুদ্ধে ৮ বছরের শিশুসহ ৫ প্রতিবেশীকে গুলি করে হত্যার অভিযোগ উঠেছে। এ ঘটনায় আরও ৩ জন আহত হয়েছেন।

আজ রোববার ব্রিটিশ সংবাদমাধ্যম বিবিসি এ তথ্য জানিয়েছে।

প্রতিবেদনে বলা হয়, নিহতদের সবাই দক্ষিণ আমেরিকার দেশ হন্ডুরাস থেকে এসেছিলেন।

এতে আরও বলা হয়, সন্দেহভাজন হত্যাকারী ফ্রান্সিসকো ওরোপেজ (৩৮) যুক্তরাষ্ট্রের প্রতিবেশী মেক্সিকো থেকে এসেছেন বলে ধারণা করা হচ্ছে। তিনি পলাতক আছেন। তার হাতে আগ্নেয়াস্ত্র থাকার সম্ভাবনা আছে। তার বিরুদ্ধে ৫ জনকে হত্যার অভিযোগ আনা হয়েছে।

পুলিশ তাকে খুঁজতে প্রশিক্ষিত কুকুরের পাশাপাশি ড্রোন ব্যবহার করছে। ধারণা করা হচ্ছে, সন্দেহভাজন হত্যাকারী পাশের বনে লুকিয়ে আছে।

সান জ্যাসিন্টো কাউন্টি শেরিফ অফিস গণমাধ্যমকে জানিয়েছে, গত শুক্রবার স্থানীয় সময় রাত সাড়ে ১১টার তাদের কাছে 'বিরক্ত' করার অভিযোগ জানিয়ে ফোন করা হয়।

মার্কিন সংবাদমাধ্যম সিএনএন জানায়, ধারণা করা হচ্ছে ফ্রান্সিসকো ওরোপেজ তার বাড়ির উঠানে রাইফেল দিয়ে গুলি ছুড়ছিল। সেসময় প্রতিবেশীরা তাকে শব্দ করতে বারণ করলে তিনি তাদেরকে ওপর গুলি চালান।

শেরিফ গ্রেগ ক্যাপারস গণমাধ্যমকে বলেন, 'প্রতিবেশীরা ফ্রান্সিসকোর বাড়ির সীমানার কাছে এসে তাকে বলেছিলেন, কিছু মনে করো না। আমাদের বাচ্চাকে ঘুম পাড়ানোর চেষ্টা করছি। তুমি এখন শব্দ করো না।'

'সেসময় ফ্রান্সিসকো বলেন, 'আমার বাড়ির সীমানায় আমি যা খুশি করবো।'

সেসময় সিসি ক্যামেরায় ফ্রান্সিসকোকে বন্দুক নিয়ে তেড়ে আসতে দেখা যায় বলে শেরিফ জানান।

Comments