৬টা ১০ পর্যন্ত ২০-২৫ শতাংশ এলাকায় বিদ্যুৎ সরবরাহ স্বাভাবিক: পিজিসিবি

পাওয়ার গ্রিড কোম্পানি অব বাংলাদেশ (পিজিসিবি) এর মুখপাত্র এটিএম বদরুদ্দোজা খান দ্য ডেইলি স্টারকে বলেন, সন্ধ্যা ৬টা ১০ মিনিট পর্যন্ত ২০-২৫ শতাংশ এলাকায় বিদ্যুৎ সরবরাহ স্বাভাবিক হয়েছে। বাকি একালায় সরবরাহ স্বাভাবিক করার কাজ চলছে। আশা করা যায় শিগগিরই বিদ্যুৎ সরবরাহ স্বাভাবিক হবে।

সন্ধ্যা ৬টা ১০ মিনিট পর্যন্ত ২০-২৫ শতাংশ এলাকায় বিদ্যুৎ সরবরাহ স্বাভাবিক হয়েছে বলে জানিয়েছে পাওয়ার গ্রিড কোম্পানি অব বাংলাদেশ (পিজিসিবি)।

পিজিসিবি এর মুখপাত্র এ বি এম বদরুদ্দোজা খান আজ সন্ধ্যায় দ্য ডেইলি স্টারকে এই তথ্য জানিয়েছেন। তিনি বলেছেন, বাকি একালায় বিদ্যুৎ সরবরাহ স্বাভাবিক করার কাজ চলছে। আশা করা যায় শিগগিরই সরবরাহ স্বাভাবিক হবে।

তবে পরিস্থিতি কতক্ষণে স্বাভাবিক হতে পারে জানতে চাইলে তিনি সুনির্দিষ্ট কোনো সময়ের কথা জানাতে পারেননি।

তিনি বলেন, দুপুর ২টা ০৫ মিনিট থেকে যমুনা নদীর পূর্বাঞ্চলের পুরো অংশে বিদ্যুৎ সরবরাহ বন্ধ হয়ে যায়।

কী কারণে এই বিপর্যয় হয়েছে জানতে চাইলে তিনি সুনির্দিষ্টভাবে কোনো কারণ জানাতে পারেননি। তিনি বলেন, আমাদের এখন মূল লক্ষ্য বিদ্যুৎ সরবরাহ স্বাভাবিক করা।

এদিকে বিদ্যুৎ, জ্বালানি ও খনিজসম্পদ প্রতিমন্ত্রী নসরুল হামিদ বলেছেন, জাতীয় গ্রিড ট্রিপ করার কারণে ঢাকা, চট্টগ্রামসহ পূর্বাঞ্চলের বড় একটি এলাকায় বিদ্যুৎ সরবরাহে বিঘ্ন ঘটে। আকস্মিক এই সমস্যা সমাধানে বিদ্যুৎ বিভাগের প্রকৌশলীরা নিরলসভাবে কাজ করে যাচ্ছেন।

Comments