নরসিংদীতে বজ্রপাতে ৪ জনের মৃত্যু

মঙ্গলবার সকালে ও দুপুরে পলাশ, মনোহরদী ও রায়পুরা উপজেলায় পৃথক বজ্রপাতের ঘটনায় তারা মারা গেছেন।
বজ্রপাত
প্রতীকী ছবি

নরসিংদীতে বজ্রপাতে ১ নারীসহ ৪ জনের মৃত্যু হয়েছে। আজ মঙ্গলবার মনোহরদী, রায়পুরা ও পলাশ উপজেলায় পৃথক বজ্রপাতের ঘটনায় তারা মারা গেছেন।

মৃতরা হলেন-মনোহরদী উপজেলার দৌলতপুর ইউনিয়নের পাতরদিয়া গ্রামের বাসিন্দা রায়হান মিয়া (৩০) এবং রায়পুরা উপজেলার শ্রীনগর ইউনিয়নের ফকিরের চর গ্রামের সামসুন নাহার (৪৫) ও নিলক্ষা ইউনিয়নের গোপীনাথপুর গ্রামের ইসমাইল মিয়ার ছেলে জাবেদ মিয়া (১২), পলাশ উপজেলার দক্ষিণ সাদারচর এলাকার খোকন মিয়া (৩০)।

পরিবার ও স্থানীয়দের বরাত দিয়ে মনোহরদী থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মো. ফরিদ উদ্দিন দ্য ডেইলি স্টারকে বলেন, 'দুপুরে পাতারদিয়া গ্রামে বন্ধুদের সঙ্গে আড্ডা দিচ্ছিলেন রায়হান মিয়া। হঠাৎ বজ্রসহ ঝড়বৃষ্টি শুরু হলে বাড়ি ফেরার পথে বজ্রপাতে তিনি মারা যান।'

রায়পুরার শ্রীনগর ইউনিয়নের ফকিরের চর গ্রামে সকাল ১১টার দিকে বজ্রপাতে গৃহবধূ সামসুন নাহার মারা যান বলে শ্রীনগর ইউনিয়ন পরিষদ সদস্য জালাল উদ্দিন জানিয়েছেন। 

তিনি ডেইলি স্টারকে বলেন, 'বাড়ির পাশের একটি জমি থেকে খড় আনতে গিয়ে বজ্রপাতের আঘাতে ঘটনাস্থলে ওই নারী মারা যান।'

রায়পুরা থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মো. আজিজুর রহমান ডেইলি স্টারকে বলেন, 'দুপুর ২টার দিকে নিলক্ষা ইউনিয়নের গোপীনাথপুরে বাড়ির সামনে ফুটবল খেলার সময় বজ্রপাতে কিশোর জাবেদ মিয়া মারা গেছে।'

অপরদিকে পলাশ উপজেলায় সকালে জমিতে কৃষি কাজ করতে গিয়ে বজ্রপাতে আহত হন খোকন মিয়া। আহত অবস্থায় হাসপাতালে নিয়ে যাওয়ার পথে দুপুরে তার মৃত্যু হয়।

Comments