পুনর্গঠিত পূর্ণদৈর্ঘ্য চলচ্চিত্র অনুদান কমিটিতে যারা আছেন

সরকারি অনুদানের জন্য চলচ্চিত্র বাছাই কার্যক্রমের অংশ হিসেবে ‘পূর্ণদৈর্ঘ্য চলচ্চিত্র অনুদান কমিটি' পুনর্গঠন করা হয়েছে। 
তথ্য উপদেষ্টা নাহিদ ইসলামের নেতৃত্বে ১০ সদস্যের কমিটি ঘোষণা করা হয়েছে।

সরকারি অনুদানের জন্য চলচ্চিত্র বাছাই কার্যক্রমের অংশ হিসেবে 'পূর্ণদৈর্ঘ্য চলচ্চিত্র অনুদান কমিটি' পুনর্গঠন করা হয়েছে। 

তথ্য ও সম্প্রচার মন্ত্রণালয়ের উপদেষ্টা মো. নাহিদ ইসলামকে সভাপতি করে মোট ১০ জন সদস্যকে নিয়ে এ কমিটি পুনর্গঠিত করা হয়েছে।

আজ সোমবার তথ্য মন্ত্রণালয়ের উপসচিব মো. সাইফুল ইসলামের সই করা এক প্রজ্ঞাপনে এ তথ্য জানানো হয়।

কমিটির সদস্য সচিব হিসেবে আছেন তথ্য ও সম্প্রচার মন্ত্রণালয়ের অতিরিক্ত সচিব (চলচ্চিত্র)।

কমিটির অন্য সদস্যরা হলেন-তথ্য ও সম্প্রচার মন্ত্রণালয়ের সচিব, বাংলাদেশ চলচ্চিত্র উন্নয়ন করপোরেশনের (বিএফডিসি) ব্যবস্থাপনা পরিচালক, ঢাকা বিশ্ববিদ্যালয়ের থিয়েটার অ্যান্ড পারফরম্যান্স স্টাডিজ বিভাগের শিক্ষক ও অভিনেতা-নির্দেশক ড. আবুল বাশার মো. জিয়াউল হক (তিতাস জিয়া), চলচ্চিত্র নির্মাতা ও প্রযোজক খান শারফুদ্দীন মোহাম্মদ আকরাম (আকরাম খান), চলচ্চিত্র নির্মাতা ও চিত্রনাট্যকার নার্গিস আখতার, রেইনবো চলচ্চিত্র সংসদের সভাপতি আহমেদ মুজতবা জামাল, নির্মাতা ও সম্পাদক সামির আহমেদ, অভিনেত্রী জাকিয়া বারী মম।

প্রজ্ঞাপনে বলা হয়, চলচ্চিত্র শিল্পে মেধা ও সৃজনশীলতাকে উৎসাহিত করা এবং বাংলাদেশের আবহমান সংস্কৃতি সমুন্নত রাখার লক্ষ্যে পূর্ণদৈর্ঘ্য চলচ্চিত্র নির্মাণে সরকারি পৃষ্ঠপোষকতা ও সহায়তা প্রদানের উদ্দেশ্যে 'পূর্ণদৈর্ঘ্য' চলচ্চিত্র নির্মাণে সরকারি অনুদান প্রদান নীতিমালা-২০২০ (সংশোধিত)' অনুযায়ী ২০২৪-২৫ অর্থবছরে সরকারি অনুদান প্রদানের লক্ষ্যে প্রাপ্ত প্যাকেজ প্রস্তাব পরীক্ষা করে সিদ্ধান্ত দিতে সরকার 'পূর্ণদৈর্ঘ্য চলচ্চিত্র অনুদান কমিটি' পুনর্গঠন করল।

Comments

The Daily Star  | English

250 trainee SIs discharged from Sarda Police Academy for ‘breach of discipline’

The academy's principal sent discharge letters to the home addresses of the trainees yesterday morning, as confirmed by three senior officials at both the academy and Police Headquarters

15m ago