১৫ আগস্ট ভারতে মুক্তি পাচ্ছে চঞ্চল চৌধুরীর ‘পদাতিক’

‘মৃণাল সেনের মতো বিখ্যাত মানুষের চরিত্রে অভিনয় করা আমার জন্য বড় বিষয়।’
‘পদাতিক’ সিনেমার পোস্টার। ছবি: সংগৃহীত

দুই বাংলার দর্শকনন্দিত অভিনেতা চঞ্চল চৌধুরী প্রথমবার ভারতীয় পরিচালক সৃজিত মুখার্জির পরিচালনায় অভিনয় করেছেন। 'পদাতিক' সিনেমায় তিনি মৃণাল সেনের চরিত্রে অভিনয় করেছেন। অবশেষে চূড়ান্ত হয়েছে 'পদাতিক' মুক্তির তারিখ।

আগামী ১৫ আগস্ট মুক্তি পাবে সিনেমাটি। গতকাল সিনেমাটি মুক্তির ঘোষণা দিয়েছেন পরিচালক। সৃজিত মুখার্জি ফেসবুকে একটি পোস্টের মাধ্যমে এই ঘোষণা দেন। পদাতিক সিনেমার একটি পোস্টারও শেয়ার করেছেন তিনি।

বিষয়টি নিয়ে চঞ্চল চৌধুরী দ্য ডেইলি স্টারকে বলেন, অনেক অপেক্ষার পর পদাতিক আসছে। দর্শকদের মতো আমিও অপেক্ষায় ছিলাম। এবার প্রেক্ষাগৃহে সবাই দেখতে পারবেন।

প্রখ্যাত ভারতীয় চলচ্চিত্র পরিচালক মৃণাল সেনের বায়োপিক 'পদাতিক'। গত মে মাসে সিনেমাটির টিজার প্রকাশ পেয়েছে। তারপর থেকেই প্রশংসায় ভাসছেন সিনেমার অন্যতম প্রধান অভিনেতা চঞ্চল চৌধুরী। তা ছাড়া প্রশংসা কুড়াচ্ছেন পরিচালক সৃজিত মুখার্জিও।

চঞ্চল চৌধুরী বলেন, মৃণাল সেনের মতো বিখ্যাত মানুষের চরিত্রে অভিনয় করা আমার জন্য বড় বিষয়। পদাতিক সিনেমায় অভিনয় করার পুরো কৃতিত্ব পরিচালকের। তিনি যেভাবে চেয়েছেন, সেভাবেই অভিনয় করেছি।

সিনেমায় মৃণাল সেনের চরিত্রে অভিনয় করেছেন চঞ্চল চৌধুরী। ছবি: সংগৃহীত

'অবশ্যই চরিত্রটি চ্যালেঞ্জিং ছিল। আমি চেষ্টা করেছি। দর্শকরা পর্দায় দেখার পর জানবেন কতটুকু করতে পেরেছি', বলেন তিনি।

এক প্রশ্নের জবাবে এই অভিনেতা বলেন, মৃণাল সেন হয়ে উঠার জন্য অনেক প্রস্তুতি নিয়েছি। পরিচালক সহযোগিতা করেছেন। আমিও চেষ্টা করেছি। সব মিলিয়ে ভালো কিছু দাঁড়িয়েছে।

এদিকে অনেকদিন পর এবারের ঈদে চঞ্চল চৌধুরী অভিনীত সিনেমা মুক্তি পেয়েছে। 'তুফান' সিনেমায় তিনি শাকিব খানের সঙ্গে প্রথমবার অভিনয় করেছেন। ঢাকাসহ সারাদেশে রেকর্ড সংখ্যক হলে 'তুফান' এখনো চলছে।

যুক্তরাষ্ট্রেও 'তুফান' মুক্তি পেয়েছে। সেখানেও ভালো চলছে। চঞ্চল চৌধুরী এখন আছেন যুক্তরাষ্ট্রে। সেখানে তিনি একটি অনুষ্ঠানে অংশ নিয়েছেন।

নিউইয়র্ক থেকে তিনি গতকাল শিকাগোর উদ্দেশে রওনা দিয়েছেন। বলেন, 'পদাতিক নিয়ে অনেক স্বপ্ন আমার। প্রত্যাশা করছি পদাতিক দর্শকদের স্পর্শ করবে। পদাতিক সবার মন জয় করবে।

Comments