লুকিয়ে সিনেমা হলে আফরান নিশো

প্রিয় অভিনেতাকে পেয়ে দর্শকরা উচ্ছ্বসিত হয়েছেন, ভালোবাসায় সিক্ত করেছেন।
আফরান নিশো। ছবি: শাহরিয়ার কবীর হিমেল

ঈদের দিন ২৮ প্রেক্ষাগৃহে মুক্তি পেয়েছে আফরান নিশো অভিনীত প্রথম সিনেমা 'সুড়ঙ্গ'। মুক্তির পর দর্শক চাহিদা বেড়েছে এবং সেই সঙ্গে শোও বেড়েছে। ঢাকার বাইরেও দর্শকদের কাছে এই সিনেমার চাহিদা বাড়ছে।

'সুড়ঙ্গ' পরিচালনা করেছেন রায়হান রাফী। আফরান নিশো ও তমা মির্জা জুটি হয়ে অভিনয় করেছেন। আর সিনেমার একটি গানে অভিনয় করেছেন নুসরাত ফারিয়া।

সিনেমাটি মুক্তির দিন একাধিক প্রেক্ষাগৃহে গিয়েছেন আফরান নিশো। বিশেষ করে প্রথম শোটি তিনি দেখেছেন লুকিয়ে। যাতে দর্শকরা তাকে না দেখতে পারেন এবং সুড়ঙ্গ প্রদর্শনীর সময় দর্শকদের মন যেন সিনেমা থেকে সরে তার দিকে না যায়, এজন্যই তিনি অনেকটা লুকিয়ে গেছেন।

তারপর শো শেষে দর্শকদের মুখোমুখি হয়েছেন এই অভিনেতা। প্রিয় অভিনেতাকে পেয়ে দর্শকরা উচ্ছ্বসিত হয়েছেন, ভালোবাসায় সিক্ত করেছেন।

‘সুড়ঙ্গ’ সিনেমার পোস্টার। ছবি: সংগৃহীত

আফরান নিশো গতকাল শুক্রবার রাতে দ্য ডেইলি স্টারকে বলেন, 'অনেকটা লুকিয়ে সিনেমা হলে গিয়েছি। কেননা সিনেমা দেখার সময় দর্শকরা যদি আমাকে দেখে ফেলেন, তাহলে তাদের মনোনিবেশ অন্যদিকে চলে যাবে। আমি চেয়েছি দর্শকরা সুন্দরভাবে সুড়ঙ্গ দেখুক। একটি সিনেমার প্রাণ হচ্ছেন তারা। আমি চেয়েছি শো চলার সময় সবার মন সিনেমার দিকে থাকুক।'

'ঈদের দিন ২টি হলে গিয়েছি। যেরকম উচ্ছ্বাস, উল্লাস ও উদ্দীপনা দর্শকদের মাঝে দেখেছি, তাতে আমি মুগ্ধ। সুড়ঙ্গ সিনেমার প্রতি দর্শকদের ব্যাপক আগ্রহ আমাকে মুগ্ধ করেছে। একইসঙ্গে সবার প্রতি কৃতজ্ঞ', বলেন তিনি।

ঈদের দ্বিতীয় দিনেও একাধিক প্রেক্ষাগৃহে গিয়েছেন আফরান নিশো ও সুড়ঙ্গ টিম। সিনেমাটি মুক্তির তৃতীয় দিন আজ শনিবারও তারা একাধিক প্রেক্ষাগৃহে যাওয়ার পরিকল্পনা করেছেন।

আফরান নিশো। ছবি: সংগৃহীত

আফরান নিশো বলেন, 'চারদিক থেকে যেভাবে সাড়া পাচ্ছি, তাতে করে অবশ্যই ভালো লাগছে। বার বার একটি কথা বলছি, সুড়ঙ্গ সব মানুষের সিনেমা। পরিচালকের শ্রম আছে, আমাদের শ্রম আছে। সবার ভালোবাসা থাকলেই আমি ও পুরো টিম হ্যাপি।'

'আমরা দর্শকদের সঙ্গে যুক্ত থাকতে চাই। কাছ থেকে তাদের ভালোবাসা দেখতে চাই সিনেমাটি নিয়ে। সুড়ঙ্গ যদি সব মানুষের কাছে পৌঁছাতে পারে, তাহলে এটি দেশের সিনেমার পালে নতুন হাওয়া যোগ করবে', বলেন তিনি।

এক প্রশ্নের জবাবে এই অভিনেতা বলেন, 'সুড়ঙ্গ সিনেমায় দর্শকরা আমার মধ্যে একজন মাসুদকে খুঁজে পেলেই আমার পরিশ্রম সার্থক হবে। আমার মধ্যে মাসুদকে খুঁজে পেলে সেটাই আমার প্রাপ্তি। সেটাই বড় সাহস ও শক্তি হয়ে কাজ করবে।'

Comments