ভারতের নতুন ওটিটি প্ল্যাটফর্মে শুভ-মোশাররফ-চঞ্চল

`উনিশে এপ্রিল’ সিরিজ নির্মিত হয়েছে কলকাতার এক সত্য ঘটনা থেকে অনুপ্রাণিত হয়ে।
ছবি: সংগৃহীত

ভারতে যাত্রা শুরু করেছে নতুন ওটিটি প্লাটফর্ম ফ্রাইডে। এরই মধ্যে সাতটি সিরিজের শুট শেষ করেছে এই ওটিটি প্ল্যাটফর্মটি। যার একটিতে অভিনয় করেছেন বাংলাদেশের অভিনেতা আরিফিন শুভ। এটি পরিচালনা করেছেন কলকাতার  পরিচালক অরিন্দম শীল। সিরিজের নাম 'উনিশে এপ্রিল'।

`উনিশে এপ্রিল' সিরিজ নির্মিত হয়েছে কলকাতার এক সত্য ঘটনা থেকে অনুপ্রাণিত হয়ে। ১৯৭৬ সালে কলকাতায় ঘটে যাওয়া একটি ঘটনা অবলম্বনে লেখা হয়েছে কাহিনী। ওই বছরের ৪ মে রহস্যজনকভাবে মৃত্যু হয় সুরূপা গুহর। তার স্বামী ইন্দ্রনাথ গুহ (একটি স্কুলের তৎকালীন প্রিন্সিপাল), বাবা সতীকান্ত, প্রীতিলতাসহ আরও দুজনকে গ্রেপ্তার করা হয়। ইন্দ্রনাথের সঙ্গে অভিনেত্রী অপর্ণা সেনের ঘনিষ্ঠতা থাকায় তাকেও জিজ্ঞাসাবাদ করা হয়েছিল। মামলার নিষ্পত্তি হয় অদ্ভুতভাবে। তথ্যপ্রমাণে বিচ্যুতি ঘটানোয় ইন্দ্রনাথের দুই বছরের জেল হয়।

সিরিজে ইন্দ্রনাথ গুহর চরিত্রে দেখা যাবে আরিফিন শুভকে। সোনালি ঘোষ চরিত্রে কাজ করেছেন অঙ্কিতা চক্রবর্তী। এ ছাড়া পুলিশ অফিসারের চরিত্রে আছেন সৌরসেনী মিত্র এবং সাংবাদিক চরিত্রে ইন্দ্রাশিস রায়। আরও রয়েছেন অরুণিমা ঘোষ, অশোক সিংহ, সন্দীপ দে প্রমুখ।

এই ওটিটি প্লাটফর্ম ফ্রাইডের জন্য ছয় পর্বের 'আদর্শ হিন্দু হোটেল' শিরোনামের একটি সিরিজে কাজ করার কথা রয়েছে বাংলাদেশের মোশাররফ করিমের। যেটিও পরিচালনা করবেন অরিন্দম শীল। যেখানে আরও দেখা যাবে অনন্যা চট্টোপাধ্যায়, শুভ্রজিৎ দত্ত, অসীম রায়চৌধুরী, লোকনাথ দে, উষসী রায়, রেশমী সেন, সামিউল আলম ও অমিত সাহাকে।

এ ছাড়া তারাশঙ্কর বন্দ্যোপাধ্যায়ের উপন্যাস অবলম্বনে আসছে পিরিয়ড ড্রামা 'গণদেবতা', কমলেশ্বর মুখোপাধ্যায়ের নির্মাণে যেখানে দেবু পণ্ডিতের চরিত্রে অভিনয় করার কথা রয়েছে বাংলাদেশের অভিনেতা চঞ্চল চৌধুরীর। দুর্গার চরিত্রে দেখা যাবে অরুণিমা ঘোষকে। রয়েছেন কিঞ্জল নন্দ, লোকনাথদের মতো অভিনেতারা।

গত ২৭ জুলাই যাত্রা শুরুর দিন ফ্রাইডে ওটিটি প্ল্যাটফর্মে বাংলাদেশি নির্মাতা আবু হায়াত মাহমুদ পরিচালিত চার পর্বের সিরিজ 'ভালো বাসা' মুক্তি পেয়েছে। যার প্রধান দু্ই চরিত্রে অভিনয় করেছেন মোশাররফ করিম ও জাকিয়া বারী মম।

Comments

The Daily Star  | English

Political parties want road map to polls

Leaders of major political parties yesterday asked Chief Adviser Prof Muhammad Yunus for a road map to reforms and the next general election.

4h ago