ঈদে পছন্দের শীর্ষে যেসব সিনেমা, গান আর ওটিটি কনটেন্ট

গত কয়েকদিনে সবচেয়ে বেশি আলোচনা হয়েছে, দর্শক-শ্রোতারা পছন্দ করেছেন এমন শীর্ষে থাকা সিনেমা, গান, ওটিটি কনটেন্ট নিয়ে এই আয়োজন।
‘লাগে উড়াধুরা’ গানটি দর্শকপ্রিয়তা পেয়েছে। ছবি: সংগৃহীত

ঈদুল আজহা উপলক্ষে মুক্তি পেয়েছে বেশকিছু সিনেমা, গান আর ওটিটি কন্টেন্ট। তারমধ্যে থেকে গত কয়েক দিনে সবচেয়ে বেশি আলোচনা হয়েছে, দর্শক-শ্রোতারা পছন্দ করেছেন এমন শীর্ষে থাকা সিনেমা, গান, ওটিটি কনটেন্ট নিয়ে এই আয়োজন।

ঈদে প্রেক্ষাগৃহে গিয়ে সিনেমা হল মালিক, প্রযোজনা সংস্থার সঙ্গে কথা বলে এই প্রতিবেদন তৈরি করা হয়েছে।

ঈদ উপলক্ষে দেশের প্রেক্ষাগৃহগুলোতে মুক্তি পেয়েছে মোট পাঁচ সিনেমা। তবে মুক্তির দিন থেকেই আলোচনার কেন্দ্রবিন্দুতে রয়েছে শাকিব খান অভিনীত ও রায়হান রাফী পরিচালিত 'তুফান' সিনেমাটি।

ঈদের দিন থেকে দেশের প্রায় ১২৩টি  প্রেক্ষাগৃহে মুক্তি পেয়েছে সিনেমাটি। মুক্তির একদিন পর থেকে স্টার সিনেপ্লেক্স কর্তৃপক্ষ ২১টি থেকে বাড়িয়ে ৪৭টি শো প্রদর্শন করছে। যমুনা ব্লকবাস্টার সারাদিন ১৪টি শো প্রদর্শন করছে। এর আগে কোনো বাংলা সিনেমা এতো বেশি শো পায়নি ব্লকবাস্টারে। তথ্যগুলো প্রযোজনা প্রতিষ্ঠান সূত্রে জানা গেছে৷

'তুফান' সিনেমায় অভিনয় করেছেন শাকিব খান, কলকাতার মিমি চক্রবর্তী, মাসুমা রহমান নাবিলা, চঞ্চল চৌধুরী, ফজলুর রহমান বাবু, গাজী রাকায়েত, মিশা সওদাগর, শহিদুজ্জামান সেলিম, সালাউদ্দিন লাভলু। সিনেমাটির প্রযোজনা প্রতিষ্ঠান আলফা আই স্টুডিওস লিমিটেড, আন্তর্জাতিক পরিবেশক এসভিএফ ও ডিজিটাল পার্টনার চরকি।

ঈদুল আজহায় মুক্তিপ্রাপ্ত অন্য সিনেমাগুলোর মধ্যে রয়েছে 'আগন্তুক', 'ডার্ক ওয়ার্ল্ড', 'ময়ুরাক্ষী' ও 'রিভেঞ্জ'।

ঈদুল আজহায় মুক্তিপ্রাপ্ত গানের মধ্যে সবচেয়ে আলোচিত হয়েছে 'লাগে উড়াধুরা'। 'তুফান' সিনেমার এই  আইটেম গানটি প্রকাশের একদিন পরই দর্শকদের পছন্দের তালিকায় চলে আসে। শাকিব খান, মিমি চক্রবর্তীর সঙ্গে গানটিতে অংশ নিয়েছেন কণ্ঠশিল্পী প্রীতম হাসান। ফলে নতুন একটা মাত্রা যোগ হয় গানটিতে।

শহর থেকে শুরু করে গ্রামে সামাজিকমাধ্যম জুড়ে, টিকটকে ট্রেন্ডে চলে আসে গানটি। 'তুমি কোন শহরের মাইয়া গো লাগে উড়াধুরা' গানটি  রাজ্জাক দেওয়ানের গান। গানের প্রথম অংশটুকু লিখেছেন শরীফুদ্দিন, আর বাকিটা লিখেছেন রাসেল মাহমুদ। সুর ও সংগীত করেছেন প্রীতম হাসান। গানটিতে দ্বৈতভাবে কণ্ঠ দিয়েছেন প্রীতম হাসান ও দেবশ্রী অন্তরা।

এ ছাড়া 'তুফান' সিনেমার টাইটেল গানটিও শ্রোতা-দর্শকদের পছন্দের শীর্ষে অবস্থান করছে। এই গানটির সুরকার ও সংগীত পরিচালক নাভেদ পারভেজ। গেয়েছেন আরিফ রহমান জয়। এতে র‌্যাপ করেছেন রাপাস্তা দাদু। গানের কথা লিখেছেন তাহসান শুভ।

ঈদে সিনেমা হলের পাশাপাশি ওটিটি প্লাটফর্মেও মুক্তি পেয়েছে বেশকিছু কনটেন্ট। তারমধ্যে রয়েছে 'গোলাম মামুন', 'ফিমেল ৪', 'বাজি' ও  'পয়জন'।

তবে দর্শকদের কাছে পছন্দের শীর্ষে রয়েছে জিয়াউল ফারুক অপূর্ব অভিনীত ও শিহাব শাহীন পরিচালিত ওয়েব সিরিজ 'গোলাম মামুন'৷ হইচইতে মুক্তিপ্রাপ্ত এই সিরিজে অপূর্বকে নতুন লুকে দেখা গেছে। তার অভিনয়, গেটআপ, অ্যাকশন দর্শকরা পছন্দ করেছেন।

সামাজিক যোগাযোগমাধ্যমে অনেক ইতিবাচক রিভিউ দেখা গেছে 'গোলাম মামুন' নিয়ে। দেশ ও দেশের বাইরের দর্শকরা এটি পছন্দ করেছেন বলে জানিয়েছেন অভিনেতা অপূর্ব।

ওয়েব সিরিজটিতে অপূর্ব ছাড়াও অভিনয় করেছেন সাবিলা নূর, ইমতিয়াজ বর্ষন, শার্লিন ফারজানা, রাশেদ মামুন অপু, ফখরুল বাশার মাসুম, শরীফ সিরাজ।

ওয়েব ফিল্মের মধ্যে আলোচনার শীর্ষে রয়েছে কাজল আরেফিন অমি নির্মিত  'ফিমেল-৪'৷  প্রযোজনা সংস্থা বঙ্গ সূত্রে জানা গেছে, ২৪  ঘণ্টায় ২ লাখ দর্শক ২০ টাকা করে সাবক্রাইবের মাধ্যমে দেখেছেন এটি। পেইড ওয়াচ টাইম এসেছে দেড় কোটি মিনিট। ১০০টির বেশি দেশ থেকে দর্শক 'ফিমেল ৪' দেখছেন।

'ফিমেল-৪' ওয়েব ফিল্মের বিভিন্ন চরিত্রে অভিনয় করেছেন শরাফ আহমেদ জীবন, মারজুক রাসেল, জিয়াউল হক পলাশ,চাষী আলম, শিমুল, ইরেশ যাকের, নীলাঞ্জনা নীলা।

Comments