বিটিএসের নতুন রেকর্ড, আইটিউনস চার্টের শীর্ষে ৩৩ গান

ফোর্বসের তথ্য অনুযায়ী, বিটিএসের ‘উই আর বুলেটপ্রুফ: দ্য ইটারনাল’ তাদেরই ব্যান্ড সদস্য সুগার একক গান ‘পোলার নাইট’কে পেছনে ফেলে চার্টের শীর্ষে উঠে গেছে।
বিলবোর্ড মিউজিক অ্যাওয়ার্ডসে বিটিএসের নতুন রেকর্ড
কে-পপ ব্যান্ড বিটিএস। ছবি: সংগৃহীত

দক্ষিণ কোরিয়ার বিশ্বখ্যাত কে-পপ বয় ব্যান্ড বিটিএস গত ২৬ আগস্ট একটি মাইলফলক অর্জন করেছে। আইটিউনস গানের চার্টে তাদের ৩৩টি গান এক নম্বরে পৌঁছেছে। ফলে বিটিএস প্রথম ও একমাত্র ব্যান্ড হিসেবে এই মাইলফলক অর্জন করেছে।

ফোর্বসের তথ্য অনুযায়ী, বিটিএসের 'উই আর বুলেটপ্রুফ: দ্য ইটারনাল' তাদেরই ব্যান্ড সদস্য সুগার একক গান 'পোলার নাইট'কে পেছনে ফেলে চার্টের শীর্ষে উঠে গেছে।

জানা গেছে, তালিকায় বিটিএস সদস্যদের একক গান অন্তর্ভুক্ত আছে- যেমন জিমিনের 'হু', সুগার 'পোলার নাইট' ও 'হেগুয়েম', আরএমের 'কাম ব্যাক টু মি', ভি'র 'ফ্রেন্ডস' এবং অন্য গান। গত ২৩ আগস্ট সুগার একক গান 'পোলার নাইট' তার প্রথম একক অ্যালবাম থেকে 'ডি-ডে' বিশ্বব্যাপী আইটিউনস গানের চার্টে এক নম্বরে পৌঁছায়। তার দল বিটিএসের 'উই আর বুলেটপ্রুফ: দ্য ইটারনল' এর কাছে শীর্ষস্থান হারানোর আগে তার একক গানটি দুই দিন শীর্ষে ছিল। এছাড়া ২৬ আগস্ট পর্যন্ত সুগার মোট ২৩টি গান চার্টের তালিকায় ফিরেছিল। ফলে বিশ্বব্যাপী ডিজিটাল প্ল্যাটফর্মে সর্বাধিক শোনা সংগীতশিল্পী হিসাবে তার অবস্থান আরও দৃঢ় হয়েছে।

বিটিএসের ৩৩টি গান ওয়ার্ল্ডওয়াইড আইটিউনস গানের চার্টে শীর্ষে রয়েছে। তার মধ্যে উল্লেখযোগ্য গানের মধ্যে আছে- নো মোর ড্রিম, স্প্রিং ডে, আউট্রো: টিয়ার, উই আর বুলেটপ্রুফ: দ্য ইটারনাল, পিপল, হু, লস্ট!, কাম ব্যাক টু মি, বাটার, ডিনামাইট, স্ট্যান্ডিং নেক্সট টু ইউ, সেভেন (ফিচারিং লাত্তো), থ্রিডি (ফিচারিং জ্যাক হার্লো), ফ্রেন্ডস, স্লো ডান্সিং, দ্য অ্যাস্ট্রোনাট, আরসন, ফিল্টার, লাইক ক্রেজি, ইয়েট টু কাম, অ্যাডভারটিসমেন্ট।

তালিকায় আরও কিছু গান যুক্ত হচ্ছে। এছাড়াও বিটিএস সদস্য সুগা বিশ্বজুড়ে সকল ডিজিটাল প্ল্যাটফর্মে সর্বাধিক শোনা এশিয়ান গায়ক হয়ে উঠেছেন। তিনি ওয়ার্ল্ডওয়াইড আইটিউনস গানের চার্ট ও ইউরোপীয় আইটিউনস গানের চাটে পুনরায় প্রবেশ করে ২৩টি গান দিয়ে রেকর্ড গড়েছেন।

ওয়ার্ল্ড মিউজিক অ্যাওয়ার্ডস অনুযায়ী, সুগা প্রথম ও একমাত্র এশিয়ান শিল্পী যার তিনটি অ্যালবাম ওয়ার্ল্ডওয়াইড আইটিউনস অ্যালবাম চার্টে শীর্ষ পাঁচে রয়েছে। তার অ্যালবাম ডি-ডে, অগাস্ট ডি এবং ডি-টু চার্টে যথাক্রমে দুই নম্বর, তিন নম্বরে ও চার নম্বরে রয়েছে।

চার্টের সাফল্যের উত্থান এমন সময়ে হলো যখন সুগা একটি চ্যালেঞ্জিং সময় পার করছেন। তিনি গত ৬ আগস্ট রাতে একটি দুর্ঘটনার কবলে পড়েন। সুগা চলমান সামরিক পরিষেবা থেকে ছুটিতে বন্ধুদের সঙ্গে ডিনার শেষে ফেরার সময় সিউলের হান্নাম-ডংয়ে তার বাসভবনের সামনে দুর্ঘটনার কবলে পড়েন।

এই কঠিন পরিস্থিতি সত্ত্বেও বিটিএসের আর্মি পুরোদমে সমাবেশ করেছে। সুগার একক সংগীত ও বিটিএসের ডিস্কোগ্রাফি উভয়েরই পুনরুত্থান হয়েছে।

Comments