পূজার ছুটিতে ওটিটি প্ল্যাটফর্মে যা দেখে নিতে পারেন  

পূজার ছুটির অবসরে দেখার মতো কয়েকটি ওয়েব ফিল্ম ও সিরিজের খোঁজ দেওয়া হয়েছে এই লেখায়।
নারীদের সংগ্রামের গল্পে নির্মিত হয়েছে ‘মায়া’। ছবি: সংগৃহীত

সনাতন ধর্মাবলম্বীদের সবচেয়ে বড় উৎসব শারদীয় দুর্গাপূজা। আজ চলছে নবমী পূজা। পূজার এই রঙিন সময়ে ওটিটি প্ল্যাটফর্মে দেখে নিতে পারেন কয়েকটি নতুন কন্টেন্ট।  

পূজার ছুটির অবসরে দেখার মতো কয়েকটি ওয়েব ফিল্ম ও সিরিজের খোঁজ দেওয়া হয়েছে এই লেখায়।

মায়া

ওটিটি প্ল্যাটফর্ম বিঞ্জে মুক্তি পেয়েছে  রায়হান রাফী পরিচালিত ওয়েব ফিল্ম 'মায়া'। এসময়ের নারীদের সংগ্রামের গল্পে নির্মিত হয়েছে 'মায়া'। যার নাম ভূমিকায় অভিনয় করেছেন সারিকা। তার বিপরীতে আছেন নায়ক ইমন। প্রথমবারের মতো কোনো ওয়েবে কাজ করছেন তিনি। 

''মায়া' রহস্যেঘেরা ও শ্বাসরুদ্ধকর থ্রিলার আবহে নির্মিত হয়েছে। বাংলাদেশের ৫০ শতাংশ মানুষের ঘরে যে সমস্যা, সেটা নিয়েই ওয়েব ফিল্মটি নির্মিত হয়েছে। 

ছবি: সংগৃহীত

কাবেরী

ওটিটি প্ল্যাটফর্ম হইচইতে মুক্তি পেয়েছে ওয়েব সিরিজ 'কাবেরী'। যার নাম ভূমিকায় আছেন পাওলি দাম। সৌভিক কুণ্ডু পরিচালিত এই ওয়েব সিরিজটি এমন একজন মেয়ের কথা বলে, যে সাহসী, প্রতিবাদী, নিজের কথা বলতে জানে এবং অন্যের হয়ে লড়াই করতে জানে। 

এই সিরিজের বিভিন্ন চরিত্রে অভিনয় করছেন বিয়াস ধর, সৌরভ চক্রবর্তী, চন্দন সেন, শংকর দেবনাথ, ফাল্গুনী চট্টোপাধ্যায়, বিদীপ্তা চক্রবর্তী, প্রান্তিক বন্দ্যোপাধ্যায় ও শিঞ্জিনী চক্রবর্তীসহ অনেকেই। 

ছবি: সংগৃহীত

ত্রিভুজ

ওটিটি প্ল্যাটফর্ম দীপ্ত প্লে-তে মুক্তি পেয়েছে ওয়েব ফিল্ম 'ত্রিভুজ'। একটি দুর্ঘটনাকে ঘিরে সমাজের তিনটি স্তরের তিনটি দম্পতির নীতি, আদর্শ, নৈতিকতার মনস্তাত্ত্বিক ভেদাভেদের গল্পে নির্মিত হয়েছে ওয়েব ফিল্মটি। ঢাকা শহরেই তিন জগতের মানুষের জীবনের গল্প নিয়েই নির্মিত হয়েছে 'ত্রিভুজ'। 

আলোক হাসান পরিচালিত এই ওয়েব ফিল্মে অভিনয় করেছেন শাহরিয়ার নাজিম জয়, আনিকা কবির শখ, ইমতিয়াজ বর্ষণ, ফারিন খান, সোহেল মণ্ডল ও মৌসুমি মৌ।

ছবি: সংগৃহীত

চক্র

ওটিটি প্ল্যাটফর্ম আইস্ক্রিনে মুক্তি পেয়েছে ওয়েব সিরিজ 'চক্র'। ১৭ বছর আগে ময়মনসিংহের একটি পরিবারের ৯ সদস্য আত্মহত্যা করেছিলেন। দেশজুড়ে আলোড়ন তোলা সেই ঘটনা থেকে প্রেরণা নিয়ে 'চক্র' নামের সিরিজ নির্মাণ করেছেন ভিকি জাহেদ।

সত্য ঘটনার ছায়া অবলম্বনে নির্মিত এ সিরিজটিতে নির্মাতা থ্রিলার মসলা দিয়ে গল্পকে নতুনভাবে সাজিয়েছেন। এই ওয়েব সিরিজে অভিনয় করেছে তৌসিফ মাহবুব, তাসনিয়া ফারিণ, শাহেদ আলী ও এ কে আজাদ সেতুসহ অনেকেই। 
 

Comments

The Daily Star  | English

Ban on plastic bags a boon for eco-friendly sacks

Availability of raw materials now a challenge

7h ago