কালপুরুষের গল্পটা ব্যতিক্রমী: তানজিকা

‘ওটিটিতে অনেক যত্ন নিয়ে কাজ হচ্ছে।’
তানজিকা আমিন। ছবি: শেখ মেহেদী মোরশেদ

তানজিকা আমিন অভিনীত নতুন ওয়েব সিরিজ 'কালপুরুষ' মুক্তি পাচ্ছে আজ বৃহস্পতিবার। ওটিটি প্ল্যাটফর্ম চরকিতে মুক্তি পেতে যাওয়া এই ওয়েব সিরিজে গুরুত্বপূর্ণ একটি চরিত্রে অভিনয় করেছেন তিনি। সালজার রহমান পরিচালিত কালপুরুষে এফ এস নাঈম ও চঞ্চল চৌধুরীসহ আছেন আরও অনেকে।

সিরিজে তানজিকার চরিত্রের নাম নোভা। দ্য ডেইলি স্টারকে তানজিকা বলেন, 'সত্যি কথা বলতে আমার চরিত্রটি একটু অন্যরকম। বেশ গুরুত্বপূর্ণ চরিত্র। অভিনয় করার যথেষ্ট সুযোগ ছিল।'

'গল্পে দেখা যাবে, অনেকদিন ধরে সংসার করছি আমরা। আমাদের কোনো সন্তান হয় না। এটা নিয়ে একরকম অসুখী থাকার বিষয় আছে', বলেন তিনি।

ছবি: শেখ মেহেদী মোরশেদ

কালপুরুষ আসলে কে, জানতে চাইলে তানজিকা বলেন, এটা বলা যাবে না। দর্শকরা সিরিজটি দেখে জানতে পারবেন কালপুরুষ কে। একটু রহস্য থাকুক। একদিন পরই রহস্য উন্মোচন হবে।

কালপুরুষ ওয়েব সিরিজের গল্প সম্পর্কে তিনি বলেন, গল্পটা আসলেই ব্যতিক্রমী। দর্শকরা গল্প পছন্দ করেন।

ছবি: শেখ মেহেদী মোরশেদ

এখন চলছে ওটিটির রাজত্ব। দর্শকরাও সেদিকে ঝুঁকছেন। বিষয়টি নিয়ে তানজিকা বলেন, ওটিটিতে অনেক যত্ন নিয়ে কাজ হচ্ছে। সময় নেওয়া হচ্ছে। যার ফলে শিল্পীরাও ভালো অভিনয় করার সুযোগ পেয়েছেন। এখানে পেশাদারিত্বের বিষয়টি অনেক বেশি।

সহশিল্পী নাঈম সম্পর্কে তানজিকা বলেন, নাঈম আর আমি আগে নাটকে অভিনয় করেছি। নাঈম ভালো মানুষ। কালপুরুষের জন্য নাঈম ৩০ কেজি ওজন কমিয়েছেন। এটা একজন শিল্পীর জন্য বড় স্যাক্রিফাইস। কঠোর সাধনা করেছেন।

ছবি: শেখ মেহেদী মোরশেদ

'কালপুরুষ' সিরিজের অন্যতম প্রধান চরিত্রে অভিনয় করেছেন চঞ্চল চৌধুরী। তার সম্পর্কে তানজিকা বলেন, চঞ্চল চৌধুরী অনেক বড় মাপের অভিনেতা। সবচেয়ে বড় কথা হচ্ছে, একজন ভালো মানুষ তিনি। তার মধ্যে কোনোদিনও বিরক্তি বিষয়টি দেখিনি। দেখা গেছে সেটে এক ঘণ্টা লেট করে গেছি, কিন্তু তিনি ঠিকই সময়মতো পৌঁছে গেছেন।

'কালপুরুষ ওয়েব সিরিজের শুটিং করেছিলাম ডিসেম্বরে। পরিচালক শাওকীর ভূমিকা ছিল এই সিরিজে কাজ করার পেছনে', যোগ করেন এই অভিনেত্রী।

ছবি: শেখ মেহেদী মোরশেদ

বর্তমানে নাটকের শুটিং নিয়ে ব্যস্ত সময় কাটাচ্ছেন তানজিকা। সাত পর্বের একটি ঈদের নাটকের শুটিং শেষ করেছেন। এ ছাড়া এক ঘণ্টার কয়েকটি নাটক করবেন। অভিনয় করবেন ওয়েব সিরিজেও।

Comments