এফডিসিতে নায়করাজের প্রতি চলচ্চিত্র পরিবারের শ্রদ্ধা

নিজের আঙ্গিনায় এসেছিলেন তিনি। বিদায় নিতে – চিরবিদায়। চলচ্চিত্র পরিবারের সবাইকে কাঁদিয়ে তিনি চলে গেলেন না ফেরার দেশে।
Razzak-FDC-Janaja
এফডিসিতে নায়করাজ রাজ্জাকের জানাজা। ছবি: সংগৃহীত

নিজের আঙ্গিনায় এসেছিলেন তিনি। বিদায় নিতে – চিরবিদায়। চলচ্চিত্র পরিবারের সবাইকে কাঁদিয়ে তিনি চলে গেলেন না ফেরার দেশে।

নায়করাজের মরদেহ তাঁর দীর্ঘদিনের কর্মস্থল এফডিসি-তে নিয়ে আসা হয় আজ (২২ আগস্ট) সকাল ১১টা দিকে। চলচ্চিত্র পরিচালক ও শিল্পী সমিতির প্রায় সবাই এসেছিলেন ঢাকাই চলচ্চিত্রের এই মহানায়ককে শেষ দেখা দেখতে।

এরপর, পৌনে ১২টার দিকে নায়করাজের নামাজে জানাজা অনুষ্ঠিত হয় এফডিসির জহির রায়হান ল্যাবের সামনে। সেখানে পরিচালক, অভিনেতাশিল্পী, কলা-কুশলীরা নামাজে অংশ নেন।

এফডিসি থেকে রাজ্জাকের মরদেহ নেওয়া হয় শহীদ মিনারে।

উল্লেখ্য, গতকাল সন্ধ্যা সোয়া ৬টার দিকে রাজধানীর ইউনাইটেড হসপিটালে চিকিৎসাধীন অবস্থায় শেষ নিঃশ্বাস ত্যাগ করেন নায়করাজ রাজ্জাক। তাঁর বয়স হয়েছিলো ৭৬ বছর।

ঢাকাই চলচ্চিত্রের মহানায়কের মৃত্যুতে তিন দিনের শোক ঘোষণা করেছে চলচ্চিত্র শিল্পী সমিতি। এদিকে, নায়করাজের মৃত্যুতে শোক প্রকাশ করেন রাষ্ট্রপতি আব্দুল হামিদ, প্রধানমন্ত্রী শেখ হাসিনা, জাতীয় সংসদের স্পিকার ড. শিরীন শারমিন চৌধুরী, বিএনপির চেয়ারপারসন খালেদা জিয়া এবং সংস্কৃতি অঙ্গনের বিশিষ্টব্যক্তিরা।

Comments

The Daily Star  | English

Six arrested for murder of army officer in Cox's Bazar

Lt Tanjim, 23, was stabbed to death during a drive to prevent a robbery incident in Chakaria

1h ago