১৫ ঘণ্টার অধিক সময় ধরে দুবাই বিমানবন্দরে আটকে আছে বিমানের ২৫১ যাত্রী

যাত্রীদের অন্তত আরও ১১ ঘণ্টা বিমানবন্দরে অবস্থান করতে হতে পারে।
যান্ত্রিক ত্রুটির কারণে বিমানের বিজি-৩৪৮ ফ্লাইটটি দুবাই বিমানবন্দরে আটকে যায়। ছবি: সংগৃহীত

যান্ত্রিক ত্রুটির কারণে আরব আমিরাতের দুবাই আন্তর্জাতিক বিমানবন্দরে ২৫১ যাত্রী নিয়ে গত ১৫ ঘণ্টার বেশি সময় ধরে আটকে আছে ঢাকাগামী বিমান বাংলাদেশের একটি ফ্লাইট। 

সর্বশেষ তথ্য অনুযায়ী, স্থানীয় সময় আজ দুপুর ৩টা ৫ মিনিটেও যাত্রীরা ওই বিমানবন্দরে অবস্থান করছিলেন। তাদের সেখানে অন্তত আরও ১১ ঘণ্টা থাকতে হবে।

জানা গেছে, স্থানীয় সময় শনিবার দিবাগত রাত ১২টা ৫ মিনিটে বিমান বাংলাদেশ এয়ারলাইনসের বিজি-৩৪৮ ফ্লাইটটির দুবাই বিমানবন্দরের টার্মিনাল ওয়ান থেকে ঢাকার উদ্দেশে রওনা দেওয়ার কথা ছিল। কিন্তু, যান্ত্রিক ত্রুটির দেখা দেওয়ায় ফ্লাইটটি যাত্রা করতে পারেনি।

বিমান বাংলাদেশ এয়ারলাইনসের দুবাইয়ের আঞ্চলিক ব্যবস্থাপক সাকিয়া সুলতানা দ্য ডেইলি স্টারকে বলেন, 'যাত্রীদের ভিসার ধরন এক এক জনের এক এক ধরনের। এ কারণে তাদের জন্য হোটেলের ব্যবস্থা করা সম্ভব হয়নি। কোনো কোনো যাত্রীর ভিসা মেয়াদ না থাকা ও বেশ কয়েকজন যাত্রীর ভ্রমণ ভিসা থাকায় এ জটিলতা দেখা দিয়েছে।'

'তবে যাত্রীদের জন্য খাবারের ব্যবস্থা করা হয়েছে। বিষয়টি বিমানের ঢাকা অফিসকেও জানানো হয়েছে,' যোগ করেন তিনি।

জানতে চাইলে বিমানের দুবাই স্টেশন ম্যানেজার জাহিদুল ইসলাম ডেইলি স্টারকে বলেন, 'স্থানীয় সময় রাত ১০টা ৪৫ মিনিটে বিমান বাংলাদেশ এয়ারলাইনসের একটি ফ্লাইট শারজাহ থেকে দুবাই হয়ে দেশে ফেরার কথা ছিল। কিন্তু যান্ত্রিক ত্রুটির কারণে তা সম্ভব হয়নি।'

'বিকল উড়োজাহাজটির জন্য যন্ত্রাংশ আনা হবে। সমস্যা সমাধান হলে স্থানীয় সময় রাত ২টা ৩০ মিনিটে ফ্লাইট ঢাকার উদ্দেশে ছেড়ে যাবে,' বলেন তিনি।

Comments