কুয়েত বিমানবন্দরে প্রবাসী বাংলাদেশির মৃত্যু

রোববার স্থানীয় সময় রাতে এই ঘটনা ঘটে।
দেলোয়ার হোসেন। ছবি: সংগৃহীত

কুয়েত বিমানবন্দরে অসুস্থ হয়ে এক প্রবাসী বাংলাদেশির মৃত্যু হয়েছে। তার নাম দেলোয়ার হোসেন (৫০)।

রোববার স্থানীয় সময় রাতে এই ঘটনা ঘটে।

দেলোয়ার নোয়াখালী জেলার বেগমগঞ্জ উপজেলার এখলাসপুর ইউনিয়নের পাঁচ নম্বর ওয়ার্ডের মৃত সিদ্দিক উল্লাহর ছেলে। দেলোয়ারের দুই মেয়ে ও এক ছেলে আছে বলে জানিয়েছেন তার স্ত্রী আকলিমা বেগম।

বিমান বাংলাদেশ এয়ারলাইনসের স্টেশন ম্যানেজার মো. শাহজাহান জানান, রোববার স্থানীয় সময় রাত পৌনে ১টার বিমান বাংলাদেশ এয়ারলাইনসের বিজি-৩৪৪ ফ্লাইটে কুয়েত থেকে বাংলাদেশে যাওয়ার উদ্দেশে বিমানবন্দরে ইমিগ্রেশন শেষ করে উড়োজাহাজে ওঠার আগে ২২ নম্বর গেটের সামনে তিনি অজ্ঞান হয়ে পড়েন। পরে বিমানবন্দরের মেডিকেল টিম দ্রুত ঘটনাস্থলে গিয়ে পরীক্ষা করে তাকে মৃত ঘোষণা করে। প্রাথমিকভাবে ধারণা করা হচ্ছে, তিনি স্ট্রোক করে বা হৃদরোগে আক্রান্ত হয়ে মারা গেছেন।

একই এয়ারলাইনসের যাত্রী ইব্রাহিম খলিল রিপন জানান, কুয়েতপ্রবাসী বাংলাদেশি যাত্রী দেলোয়ার ইমিগ্রেশন সম্পন্ন করে যখন ২১ নম্বর গেট অতিক্রম করার পর আকস্মিক অসুস্থ হয়ে মারা যান।

জানা গেছে, প্রায় দুই যুগ আগে দেলোয়ার কুয়েতে যান। প্রথম দিকে তার বৈধ কাগজপত্র থাকলেও পরে ছিল না। কুয়েতের সাধারণ ক্ষমার সুযোগে দেশে যাওয়ার সিদ্ধান্ত নেন তিনি।

কুয়েতে বাংলাদেশ দূতাবাসের মিনিস্টার (শ্রম) মোহাম্মদ আবুল হোসেন জানান, বর্তমানে দেলোয়ার হোসেনের মরদেহ কুয়েতের একটি হাসপাতালের মর্গে রাখা হয়েছে। আইনি প্রক্রিয়া শেষে তার লাশ দ্রুত দেশে পাঠানো হবে।

Comments