মালয়েশিয়া প্রবাসীদের বৈধ পথে টাকা পাঠানোর আহ্বান

মালয়েশিয়ায় বসবাস ও কর্মরত প্রফেশনালদের সর্ববৃহৎ অরাজনৈতিক, সামাজিক-সাংস্কৃতিক সংগঠন ‘বাংলাদেশি এক্সপ্যাট ইন মালয়েশিয়া’ বা বিডিএক্সপ্যাট। তাদের ডাকে সাড়া দিয়ে শতাধিক প্রবাসী জড়ো হন চা-সিঙ্গারার আড্ডায়।
‘চা-সিঙ্গারার আড্ডা’য় উপস্থিত প্রবাসীদের একাংশ। ছবি: সংগৃহীত

মালয়েশিয়া প্রবাসীদের ব্যাংকিং চ্যানেলে দেশে টাকা পাঠানোর আহ্বান জানিয়েছেন 'বাংলাদেশি এক্সপ্যাট ইন মালয়েশিয়া'র নেতারা।

শনিবার কুয়ালালামপুরের জিও সানওয়ে মলের স্টার কাবাব মিলনায়তনে অনুষ্ঠিত 'চা-সিঙ্গারার আড্ডা' থেকে প্রবাসীদের এ আহ্বান জানান তারা।

মালয়েশিয়ায় বসবাস ও কর্মরত প্রফেশনালদের সর্ববৃহৎ অরাজনৈতিক, সামাজিক-সাংস্কৃতিক সংগঠন 'বাংলাদেশি এক্সপ্যাট ইন মালয়েশিয়া' বা বিডিএক্সপ্যাট। তাদের ডাকে সাড়া দিয়ে শতাধিক প্রবাসী জড়ো হন চা-সিঙ্গারার আড্ডায়।

আড্ডায় বিশেষ অতিথির বক্তব্য রাখেন সিবিএল মানি ট্রান্সফারের সিইও মো. সাইদুর রহমান ফরাজী। তিনি বাংলাদেশের জন্য রেমিট্যান্সের গুরুত্ব, সঠিক উপায়ে ব্যাংকিং চ্যানেলে দেশে টাকা পাঠানোর প্রয়োজনীয়তা ও উপকারিতা তুলে ধরেন এবং প্রবাসীদের সহযোগিতাও কামনা করেন।

সংগঠনটির এক্সিকিউটিভ মুশফিকুর রহমান রিয়াজ, ড. মোহাম্মদ আলী তারেক, ডা. তানিয়া ইসলাম, রিবো আলম, আফনান জাফর ও পাভেল সারওয়ার উপস্থিত ছিলেন।

সংগঠনের দায়িত্বশীলরা জানান, মালয়েশিয়ায় বসবাসরত বাংলাদেশিদের প্রফেশনালদের সংযুক্ত করে বাংলা ভাষা, স্বাধীনতা, সংস্কৃতি ও ঐতিহ্যের সংরক্ষণ, প্রবাসে বাংলাদেশকে ব্র্যান্ডিং, প্রবাসী শিশু-কিশোরদের মাঝে দেশপ্রেম বৃদ্ধি, পারস্পরিক বন্ধন ও বৈচিত্র্য প্রচারের ক্ষেত্রে কাজ করছে।

Comments