স্মার্ট বাংলাদেশ গড়তে বৈধ চ্যানেলে রেমিট্যান্স পাঠানোর আহ্বান

‘বৈধ ও সঠিক ব্যাংকিং চ্যানেলের মাধ্যমে রেমিট্যান্স পাঠালে দেশ উপকৃত হবে এবং উন্নতির দিকে এগিয়ে যাবে।’
আয়োজিত অনুষ্ঠান। ছবি: সংগৃহীত

স্মার্ট বাংলাদেশ গড়তে প্রবাসীদের বৈধ চ্যানেলে রেমিট্যান্স পাঠানোর আহ্বান জানিয়েছেন মালয়েশিয়ায় নিযুক্ত বাংলাদেশের হাইকমিশনার মো. গোলাম সারোয়ার।

'জন্মভূমি ভালো রাখুন, স্মার্ট বাংলাদেশ গড়তে বৈধ চ্যানেলের মাধ্যমে রেমিট্যান্স নিশ্চিত করুন' স্লোগানে কেডাহ রাজ্যে ঈদ পুনর্মিলনী ও বৈধ পথে রেমিট্যান্স পাঠাতে উদ্বুদ্ধকরণ সভায় প্রবাসী রেমিট্যান্স যোদ্ধাদের প্রতি তিনি এ আহ্বান জানান।

গত ২ মে বিকেলে বাংলাদেশ হাইকমিশনের আয়োজনে মালয়েশিয়ার কেডাহ রাজ্যের কুলিম গলফ অ্যান্ড কান্ট্রি রিসোর্টে অনুষ্ঠিত সভায় প্রধান অতিথির বক্তব্যে হাইকমিশনার বলেন, আপনারা সবাই যার যার অবস্থান থেকে দেশের অর্থনৈতিক চাকা সচল রাখছেন। বৈধ ও সঠিক ব্যাংকিং চ্যানেলের মাধ্যমে রেমিট্যান্স পাঠালে দেশ উপকৃত হবে এবং উন্নতির দিকে এগিয়ে যাবে।

হাইকমিশনার প্রবাসী কর্মীদের উদ্দেশে বলেন, যারা অবৈধ পথে অর্থ পাঠায়, তাদের মাধ্যমে জঙ্গি তৎপরতা, মাদক বাণিজ্য ও অবৈধ অস্ত্র যোগানের মাধ্যমে চরম ক্ষতি ও হুমকির সম্মুখীন হচ্ছে বাংলাদেশ। প্রবাসীদের বৈধপথে ব্যাংকিং চ্যানেলের মাধ্যমে অর্থ পাঠানোর জন্য সরকার বিশেষ প্রণোদনাসহ বিভিন্ন সুযোগ-সুবিধা বৃদ্ধি করেছে।

এই সুবিধা গ্রহণ করে বৈধপথে ব্যাংকিং চ্যানেলে রেমিট্যান্স পাঠাতে মালয়েশিয়াপ্রবাসীদের প্রতিজ্ঞাবদ্ধ হওয়ারও আহ্বান জানান হাইকমিশনার।

বাংলাদেশের সিটি ব্যাংকের মালিকানাধীন মালয়েশিয়ার সিবিএল মানি ট্রান্সফার কর্তৃক চালু সিটিরেমিট অ্যাপের মাধ্যমেও ঘরে বসে দিন-রাত ২৪ ঘণ্টা বিনা খরচে টাকা পাঠানো যায় বলে উল্লেখ করেন তিনি।

নতুন শ্রমিক রিক্রুটমেন্টসহ বৈধকরণ প্রক্রিয়া দ্রুত ও প্রবাসীদের সমস্যা সমাধানে দেশটির সরকারের পাশাপাশি বাংলাদেশ সরকার ও দূতাবাসের সহযোগিতা কামনা করেন শ্রমজীবী প্রবাসীরা।

Comments

The Daily Star  | English

Last-minute purchase: Cattle markets attract crowd but sales still low

Even though the cattle markets in Dhaka and Chattogram are abuzz with people on the last day before Eid-ul-Azha, not many of them are purchasing sacrificial animals as prices of cattle are still quite high compared to last year

4h ago