ইউক্রেন ইস্যুতে হস্তক্ষেপ করলে অস্ত্র দিয়ে জবাব দেবো: পুতিন

ইউক্রেন যুদ্ধে হস্তক্ষেপের বিষয়ে ‘বাইরের শক্তিকে’ সতর্ক করে দিয়ে রাশিয়ার প্রেসিডেন্ট ভ্লাদিমির পুতিন বলেছেন, মস্কোর ‘সবচেয়ে উন্নত অস্ত্র’ ব্যবহার করে বিদ্যুৎগতিতে এ ধরনের কর্মকাণ্ডের জবাব দেওয়া হবে।
রাশিয়ার প্রেসিডেন্ট ভ্লাদিমির পুতিন। ছবি: সংগৃহীত

ইউক্রেন যুদ্ধে হস্তক্ষেপের বিষয়ে 'বাইরের শক্তিকে' সতর্ক করে দিয়ে রাশিয়ার প্রেসিডেন্ট ভ্লাদিমির পুতিন বলেছেন, মস্কোর 'সবচেয়ে উন্নত অস্ত্র' ব্যবহার করে বিদ্যুৎগতিতে এ ধরনের কর্মকাণ্ডের জবাব দেওয়া হবে।

আজ বুধবার তিনি এ কথা বলেন বলে জানিয়েছে রুশ সংবাদমাধ্যম আরটি।

পুতিন আরও বলেন, 'যদি বাইরে থেকে কেউ চলমান ঘটনায় হস্তক্ষেপ করার সিদ্ধান্ত নেয় এবং আমাদের জন্য অগ্রহণযোগ্য কৌশলগত হুমকি তৈরি করে, তবে তাদের জানা উচিত, আমাদের প্রতিক্রিয়া হবে দ্রুত। বিদ্যুৎগতির মতো দ্রুত।'

'এ কাজটি করার জন্য সব ধরনের সরঞ্জাম আমাদের কাছে আছে। এমন কিছু আছে, যেগুলো নিয়ে আমরা ছাড়া গর্ব করার মতো কেউ নেই। তবে আমরা বড়াই করতে যাচ্ছি না। প্রয়োজন হলেই আমরা সেগুলো ব্যবহার করব', যোগ করেন তিনি।

বিবিসির তথ্যমতে, রাশিয়ার জবাবে কী কী অন্তর্ভুক্ত থাকবে, সে বিষয়ে সব সিদ্ধান্ত ইতোমধ্যেই নেওয়া হয়েছে বলে উল্লেখ করেছেন পুতিন। তবে এ নিয়ে বিস্তারিত কিছু বলেননি তিনি।

Comments

The Daily Star  | English

S Alam’s tax file shows no foreign income

S Alam Group owner Mohammed Saiful Alam’s 2022-2023 tax file is a puzzle. In that tax year, he declared personal assets worth Tk 2,532 crore, but did not show any personal bank loans from Bangladesh or his foreign income.

2h ago