‘ভারতের সহযোগিতা চাওয়া সরকারের নতজানু পররাষ্ট্রনীতির বহিঃপ্রকাশ’

র‌্যাবের ওপর ‍যুক্তরাষ্ট্রের নিষেধাজ্ঞা প্রত্যাহারে ভারতের সহযোগিতা চাওয়া সরকারের নতজানু পররাষ্ট্রনীতির বহিঃপ্রকাশ বলে মন্তব্য করেছেন বিএনপির মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর।
ছবি: সংগৃহীত

র‌্যাবের ওপর ‍যুক্তরাষ্ট্রের নিষেধাজ্ঞা প্রত্যাহারে ভারতের সহযোগিতা চাওয়া সরকারের নতজানু পররাষ্ট্রনীতির বহিঃপ্রকাশ বলে মন্তব্য করেছেন বিএনপির মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর।

বুধবার ইস্কাটন লেডিস ক্লাবে জাতীয়তাবাদী যুব দল আয়োজিত ইফতারপূর্ব আলোচনা অনুষ্ঠানে তিনি এই মন্তব্য করেন।

মির্জা ফখরুল বলেন, 'আজকে এমন একটা অবস্থা তৈরি হয়েছে, এই সরকারকে মানবাধিকার লঙ্ঘনের জন্য মার্কিন যুক্তরাষ্ট্র নিষেধাজ্ঞা দিয়েছে। আজকে সবচেয়ে বেশি দরকার ছিল অপকর্মের সঙ্গে জড়িত কর্মকর্তাদের বরখাস্ত করা, তাদের বিরুদ্ধে আইনানুগ ব্যবস্থা নেওয়া। সেটা না করে আজকে সরকারের পররাষ্ট্র মন্ত্রী বলছেন, এই ব্যাপারে ভারতের কাছে সাহায্য চাইবে।'

'কতটা অযোগ্য হলে, কতটা ব্যর্থ হলে, কতটা নতজানু হলে যারা কুকর্ম করে এই সরকার সেই প্রতিষ্ঠানের বিরুদ্ধে ব্যবস্থা না নিয়ে আজকে তারা ভারতের কাছে সাহায্য চাচ্ছে।'

নিউ মার্কেট এলাকায় ঢাকা কলেজের শিক্ষার্থীদের সঙ্গে ব্যবসায়ীদের সংঘর্ষের প্রসঙ্গ টেনে বিএনপি মহাসচিব বলেন, 'সংঘর্ষে জড়িত ছাত্রলীগ। প্রমাণিত সত্য ঘটনায় তাদের বিরুদ্ধে ব্যবস্থা নেওয়া হয়নি বরং বিএনপি নেতা-কর্মীদের গ্রেপ্তার করা হয়েছে, মিথ্যা মামলা দেওয়া হয়েছে।'

যুব দলের সভাপতি সাইফুল আলম নিরবের সভাপতিত্বে ও সাধারণ সম্পাদক সুলতান সালাউদ্দিন টুকুর সঞ্চালনায় আলোচনা সভায় বিএনপির স্থায়ী কমিটির সদস্য নজরুল ইসলাম খান, সেলিমা রহমান, ভাইস চেয়ারম্যান শাহজাহান ওমর, বরকত উল্লাহ বুলু, আহমেদ আজম খান, চেয়ারপারসনের উপদেষ্টা কাউন্সিলের সদস্য জয়নুল আবদিন ফারুকসহ অনেকে বক্তব্য দেন।

ইফতারে বিএনপির মোয়াজ্জেম হোসেন আলাল, খায়রুল কবির খোকন, শহিদ উদ্দিন চৌধুরী এ্যানি, যুব দলের মোরতাজুল করীম বাদরু, এস এম জাহাঙ্গীরসহ যুব দলের কয়েক শ নেতা-কর্মী অংশ নেন।

ইফতার অনুষ্ঠানে দলের 'গুম' হওয়া নেতা-কর্মীর পরিবারকে তারেক রহমানের পক্ষ থেকে ঈদ উপহার দেওয়া হয়।
 

Comments

The Daily Star  | English

Cyclone Dana lashes Odisha

The severe cyclonic storm Dana early today slammed into Bhitarkanika and Dhamra coasts of the eastern Indian state of Odisha where authorities evacuated a million people to safety, shut schools, and suspended flight and train operations.

1h ago