সিটি নির্বাচনের ১ মাস আগেই কুমিল্লায় বিজিবি মোতায়েন

নির্বাচনের এক মাস আগেই কুমিল্লা সিটি করপোরেশনের নির্বাচনী এলাকায় বিজিবি মোতায়েনের সিদ্ধান্ত নিয়েছে নির্বাচন কমিশন।

নির্বাচনের এক মাস আগেই কুমিল্লা সিটি করপোরেশনের নির্বাচনী এলাকায় বিজিবি মোতায়েনের সিদ্ধান্ত নিয়েছে নির্বাচন কমিশন।

আজ বুধবার বিকেলে নির্বাচন কমিশন সচিবালয় থেকে পাঠানো এক বিজ্ঞপ্তিতে বিষয়টি জানানো হয়েছে।

বিজ্ঞপ্তিতে বলা হয়েছে, 'কুমিল্লা সিটি নির্বাচন উপলক্ষে নির্বাচনী এলাকায় শান্তিপূর্ণ পরিবেশ বজায় রাখতে আইন-শৃঙ্খলা বাহিনীর পাশাপাশি ১৫ মে থেকে এক প্লাটুন বিজিবি মোতায়েন করা হচ্ছে। এছাড়াও ১২ মে থেকে তিন জন নির্বাহী ম্যাজিস্ট্রেট মোতায়েন থাকবে।'

নির্বাচন কমিশনের এক সভায় এ সিদ্ধান্ত নেওয়া হয়েছে বলে এতে জানানো হয়।

আগামী ১৫ জুন এ সিটির নির্বাচন অনুষ্ঠিত হবে।

বিবৃতিতে আরও বলা হয়েছে, কুমিল্লা সিটি নির্বাচনী এলাকার শান্তিপূর্ণ পরিবেশ বজায় রাখা ও সকল প্রকার শোডাউন বন্ধ করার জন্য স্থানীয় প্রশাসন ও আইন শৃঙ্খলা রক্ষাকারী বাহিনী প্রযোজনীয় ব্যবস্থা নিয়েছে।

কুমিল্লা সিটি করপোরেশন নির্বাচনের রিটার্নিং অফিসার জানিয়েছেন, আইন-শৃঙ্খলা রক্ষাকারী বাহিনী গতকাল সোমবার পর্যন্ত ২০৯টি মোটরসাইকেল আটক করে মামলা দিয়েছে। এতে ৫ লাখ ৭৬ হাজার টাকা জরিমানা আদায় করা হয়েছে।

ঘোষিত তফসিল অনুযায়ী, কুমিল্লা সিটি করপোরেশনের নির্বাচনে রিটার্নিং অফিসারের কাছে মনোনয়নপত্র জমার শেষ সময় আগামী ১৭ মে। মনোনয়নপত্র বাছাই ১৯ মে, প্রত্যাহারের শেষ সময় ২৬ মে এবং ভোট হবে ১৫ জুন। এ সিটিতে ইভিএমে ভোট হবে।

Comments

The Daily Star  | English

PM’s India Visit: Dhaka eyes fresh loans from Delhi

India may offer Bangladesh fresh loans under a new framework, as implementation of the projects under the existing loan programme is proving difficult due to some strict loan conditions.

11h ago