টাঙ্গাইলে পুলিশ-বিএনপি সংঘর্ষে আহত ১০

টাঙ্গাইলের ধনবাড়িতে পুলিশের সঙ্গে স্থানীয় বিএনপি নেতা-কর্মীদের সংঘর্ষে পুলিশসহ অন্তত ১০ জন আহত হয়েছেন।
ধনবাড়ি উপজেলার ধোপাখালি ইউনিয়নে বিক্ষুব্ধ বিএনপি নেতাকর্মীরা। ছবি: সংগৃহীত

টাঙ্গাইলের ধনবাড়িতে পুলিশের সঙ্গে স্থানীয় বিএনপি নেতা-কর্মীদের সংঘর্ষে পুলিশসহ অন্তত ১০ জন আহত হয়েছেন।

আজ শুক্রবার বিকেলে উপজেলার ধোপাখালি ইউনিয়নের বাঘিল এলাকায় বিকেল ৫টার দিকে এ ঘটনা ঘটে।

পরিস্থিতি নিয়ন্ত্রণে আনতে এবং বিক্ষুব্ধ বিএনপি নেতাকর্মীদের ছত্রভঙ্গ করতে পুলিশ ১৭ রাউন্ড ফাঁকা গুলি এবং ৩টি টিয়ার শেল ছোঁড়ে।

বিএনপি এবং স্থানীয় সূত্রে জানা যায়, ধনবাড়ি সরকারি কলেজ মাঠে ধনবাড়ি উপজেলা বিএনপির সম্মেলন আয়োজন করা হয়। এসময় স্থানীয় বিএনপির একাংশের নেতা-কর্মী মধুপুর-ধনবাড়ি সড়কে অবস্থান নিয়ে সম্মেলনের প্রতিবাদ জানায়।

খবর পেয়ে ধনবাড়ি থানার পুলিশ ঘটনাস্থলে গিয়ে প্রতিবাদকারীদের সেখান থেকে সরে যেতে বলে। এ সময়, বিক্ষুব্ধ বিএনপি নেতা-কর্মীরা পুলিশের সঙ্গে সংঘর্ষে জড়িয়ে পড়ে এবং পুলিশকে লক্ষ্য করে ইট-পাটকেল নিক্ষেপ করে।

মধুপুর উপজেলা বিএনপির সাবেক সাধারণ সম্পাদক সরকার শহীদ সাংবাদিকদের বলেন, 'নেতা-কর্মীরা সম্মেলনে যোগ দিতে যাওয়ার পথে পুলিশ বাধা দেয়। এক পর্যায়ে পুলিশ স্থানীয় বিএনপি নেতা ও আরনখোলা ইউনিয়ন পরিষদের সাবেক চেয়ারম্যান হুমায়ূনকে আটক করে থানায় নেওয়ার সময় নেতা-কর্মীরা বাধা দেয়।'

'সে সময় পুলিশের সঙ্গে সংঘর্ষ হয় এবং পুলিশের গুলিতে ৩ নেতা-কর্মী আহত হয়। তাদের স্থানীয় হাসপাতালে ভর্তি করা হয়েছে,' বলেন তিনি।

যোগাযোগ করা হলে, ধনবাড়ি থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) চান মিয়া দ্য ডেইলি স্টারকে বলেন, 'বিএনপি নেতা-কর্মীরা পুলিশের ওপর হামলা চালালে আত্মরক্ষার্থে পুলিশ গুলি ছোঁড়ে।'

সংঘর্ষের ঘটনায় ৫ পুলিশ সদস্য আহত হয়েছে বলে জানান তিনি।

Comments