বেনাপোল বন্দরে ভারতীয় ট্রাক থেকে মাদক-আতশবাজি জব্দ

বেনাপোল বন্দরে কাস্টমস ও পুলিশের যৌথ অভিযানে ভারতীয় পণ্যবাহী ট্রাক থেকে বিস্ফোরক, মাদক দ্রব্য ও আমদানি-নিষিদ্ধ ওষুধসহ বিপুল পরিমাণ ভারতীয় পণ্য জব্দ করা হয়েছে। 
ছবি: সংগৃহীত

বেনাপোল বন্দরে কাস্টমস ও পুলিশের যৌথ অভিযানে ভারতীয় পণ্যবাহী ট্রাক থেকে বিস্ফোরক, মাদক দ্রব্য ও আমদানি-নিষিদ্ধ ওষুধসহ বিপুল পরিমাণ ভারতীয় পণ্য জব্দ করা হয়েছে। 

বৃহস্পতিবার দিনগত গভীর রাতে বন্দরের বাইপাস সড়কে ভারতগামী একটি ট্রাকে অভিযান চালিয়ে এসব পণ্য জব্দ করা হয়। 

এ ঘটনার সত্যতা নিশ্চত করে কাস্টমস সূত্র জানিয়েছে, অভিযানে চলাকালে ভারতীয় ওই ট্রাকের ড্রাইভার ও হেলপার পালিয়ে যেতে সক্ষম হয়েছেন। 

এ বিষয়ে পুলিশ জানিয়েছে, আমদানি বোঝাই বৈধ পণ্যের ট্রাকে করে ভারত থেকে বিপুল পরিমাণ বিস্ফোরক ও মাদকদ্রব্য নিয়ে বেনাপোল বন্দরে প্রবেশ করছে এমন ধরনের সংবাদ পেয়ে কাস্টমস ও পুলিশ যৌথ অভিযান চালিয়ে ৭৪৯ বোতল ফেনসিডিল, ১৮৬ কেজি গাঁজা ও আমদানি-নিষিদ্ধ ২ হাজার ওষুধ, ২০ কেজি কসমেটিকস, ২ হাজার ৩০০টি শক্তিশালী বিস্ফোরক জব্দ করে। ট্রাকটি আগরবাতির একটি চালান নিয়ে বেনাপোল বন্দরে খালাশ করে বাইপাস সড়কে পণ্য নামানোর সময় আটক করা হয়। 

নাভারন পুলিশ সার্কেলের এএসপি জুয়েল ইমরান দ্য ডেইলি স্টারকে জানান, খবর আসে ভারতের পেট্রাপোল বন্দর দিয়ে বৈধ পণ্যের সঙ্গে বিপুল পরিমাণ মাদকদ্রব্য নিয়ে একটি ভারতীয় ট্রাক বেনাপোল বন্দরে প্রবেশ করেছে। খবর পেয়ে বন্দরের বাইপাস সড়কে অভিযান চালিয়ে অবৈধ এসব পণ্য আটক করা হয়। এ ঘটনায় একটি মামলা দায়ের হয়েছে। 

বেনাপোল কাস্টমস কমিশনার মো. আজিজুর রহমান দ্য ডেইলি স্টারকে বলেন, 'আটক ট্রাকটির পণ্য চালানটি যে সিঅ্যান্ডএফ এজেন্ট কাস্টমস কার্গো শাখায় গ্রহণ করেছে, আমরা তার লাইসেন্স বাতিলের জন্য লাইসেন্সিং কর্তৃপক্ষকে নির্দেশ দিয়েছি।'

তিনি আরও বলেন, 'বন্দরভিত্তিক গড়ে ওঠা বহিরাগত একটি চোরাচালানকারী চক্র দীর্ঘদিন ধরে বৈধ পণ্যের ট্রাকে করে ভারত থেকে চোরাচালানী পণ্য পাচার কাজে নিয়োজিত।'

 

Comments