সিরাজগঞ্জে সাংবাদিক হত্যায় আরও ১ জন গ্রেফতার

সিরাজগঞ্জের শাহজাদপুর উপজেলায় দৈনিক সমকালের জেলা প্রতিনিধিকে হত্যার ঘটনায় করা মামলার চার আসামীর মধ্যে আরও এক জনকে গত রাতে গ্রেফতার করেছে পুলিশ।
সিরাজগঞ্জে সাংবাদিক হত্যার ঘটনায় এখন পর্যন্ত চার জন আসামীর তিন জনকে গ্রেফতার করতে পেরেছে পুলিশ। ছবি: প্রথম আলো

সিরাজগঞ্জের শাহজাদপুর উপজেলায় দৈনিক সমকালের জেলা প্রতিনিধিকে হত্যার ঘটনায় করা মামলার চার আসামীর মধ্যে আরও এক জনকে গত রাতে গ্রেফতার করেছে পুলিশ।

সর্বশেষ এক জনসহ এখন পর্যন্ত তিন আসামীকে গ্রেফতার করতে পেরেছে পুলিশ।

শাহজাদপুর থানার দায়িত্বরত একজন পুলিশ কর্মকর্তা আজ সকালে দ্য ডেইলি স্টার অনলাইনকে জানান, উপজেলার ছৈয়ানিপাড়ায় বাড়ি থেকে কেএম নাসিরুদ্দিনকে গ্রেফতার করা হয়। তারা বাবা মৃত করিমস বকশ ওরফে লাফা সরকার।

বৃহস্পতিবার ক্ষমতাসীন আওয়ামী লীগের স্থানীয় দুই গ্রুপের মধ্যে সংঘর্ষ চলাকালে আব্দুল হাকিম শিমুল (৪০) গুলিবিদ্ধ হন। গতকাল দুপুর ১টার দিকে মারা যান তিনি।

সংঘর্ষের ঘটনায় আহত স্থানীয় আওয়ামী লীগের একজনের করা মামলার পর শাহজাদপুর পৌরসভার মেয়র হালিমুল হক মিরুর দুই ভাইকে গ্রেফতার করে পুলিশ। তারা হলেন, হাবিবুল হক মিন্টু ও হালিমুল হক পিন্টু। এদের মধ্যে মিন্টু জাতীয় সমাজতান্ত্রিক দল (জাসদ-ইনু) পাবনা জেলা শাখার সাধারণ সম্পাদক ও পিন্টু আওয়ামী লীগের কর্মী।

এসপি মিরাজ বলেন, এই ঘটনার পর আত্মগোপনে যাওয়া মিরুকে গ্রেফতারের চেষ্টা চলছে।

শাহজাদপুরে অর্ধদিবস হরতাল

দৈনিক সমকালের জেলা প্রতিনিধিকে হত্যার প্রতিবাদে শাহজাদপুরে অর্ধদিবস হরতাল ডেকেছেন স্থানীয় সাংবাদিকরা। শান্তিপূর্ণভাবে চলা হরতালে বেশিরভাগ দোকানপাট বন্ধ ছিলো। আমাদের পাবনা প্রতিনিধি জানান, স্থানীয় সাংবাদিকদের সঙ্গে ছাত্রলীগের কর্মীরা হরতাল পালন করেছেন।

শিমুলের মৃত্যুর কথা শোনার পর শোকে তার দাদীও মারা গেছেন। সকালে শাহজাদপুরে প্রেস ক্লাব ও কলেজ মাঠে তাদের জানাজা হওয়ার কথা রয়েছে।

Click here to read the English version of this news

Comments