মেয়ের বানানো কেক কেটে ফেরদৌসের জন্মদিন পালন

৫ বার জাতীয় চলচ্চিত্র পুরস্কার জয়ী অভিনেতা ফেরদৌসের জন্মদিন আজ। রাত থেকে তাকে শুভেচ্ছা জানাচ্ছেন শুভাকাঙ্ক্ষীরা। এবার ৪৮ পেরিয়ে ৪৯ বছরে পা দিলেন তিনি।
ফেরদৌস। স্টার ফাইল ফটো

৫ বার জাতীয় চলচ্চিত্র পুরস্কার জয়ী অভিনেতা ফেরদৌসের জন্মদিন আজ। রাত থেকে তাকে শুভেচ্ছা জানাচ্ছেন শুভাকাঙ্ক্ষীরা। এবার ৪৮ পেরিয়ে ৪৯ বছরে পা দিলেন তিনি।

জন্মদিনে সারাদিন বাসায় থাকলেও সন্ধ্যার পর ঢাকা বিশ্ববিদ্যালয়ে যান এই অভিনেতা। বিশ্ববিদ্যালয়ের অ্যালামনাই অ্যাসোসিয়েশনের সংস্কৃতি সম্পাদক (কালচারাল সেক্রেটারি) নির্বাচিত করেছেন তাকে। এক অনুষ্ঠানের মাধ্যমে সেই দায়িত্ব বুঝিয়ে দেওয়া হবে। জন্মদিন, নতুন দায়িত্ব গ্রহণ ও সিনেমার বিষয় নিয়ে তিনি কথা বলেছেন দ্য ডেইলি স্টারের সঙ্গে।

জন্মদিন কেমন কাটছে...

জন্মদিন মানে জীবন থেকে একটি বছর চলে যাওয়া। এই যে বেঁচে আছি এটা অনেক আনন্দের। আমার মেয়ে নুজহাত কেক বানিয়েছে। এবার সেটা কেটেই জন্মদিনের সূচনা হয়েছে। আমার ২ মেয়ে জন্মদিনকে ঘিরে নানা ধরনের আয়োজন করে। বৌ অনেক বড় সারপ্রাইজ দিয়েছে। আমার ছোট ভাই তৌসিফের মেয়েও সঙ্গে আছে। সবমিলিয়ে দারুণ কাটছে।

ঢাকা বিশ্ববিদ্যালয়ে নতুন দায়িত্ব পেয়েছেন শুনলাম...

ঢাকা বিশ্ববিদ্যালয়ের অ্যালামনাই অ্যাসোসিয়েশনের সংস্কৃতি সম্পাদক (কালচারাল সেক্রেটারি) নির্বাচন করেছে আমাকে। আজ সন্ধ্যায় সেই দায়িত্ব বুঝিয়ে দেওয়া হবে। এখানে যে কোনো দায়িত্ব পাওয়া আমার জন্য গর্বের। এখানে পড়াশোনা করেছি, নিজেকে সম্মানিত  মনে হচ্ছে। চেষ্টা করব দায়িত্বটুকু যথাযথভাবে পালন করার।

আগামীতে আপনার অভিনীত কোন কোন সিনেমা মুক্তির অপেক্ষায় আছে?

আমার অভিনীত যেসব সিনেমা মুক্তির অপেক্ষায় আছে তার মধ্যে আছে- 'মানিকের লাল কাঁকড়া', 'ক্ষমা নেই', 'দামপাড়া', '১৯৭১ সেইসব দিন', 'রাসেলের জন্য অপেক্ষা', 'মাইক', 'বিউটি সার্কাস', 'গাঙচিল'।

খ্যাতিমান পরিচালক দেলোয়ার জাহান ঝন্টুর নতুন সিনেমায় অভিনয় করছেন?

খ্যাতিমান এই পরিচালক গ্রামের পটভূমিতে এই সিনেমা নির্মাণ করছেন। আমার বিপরীতে আছেন নিপুণ। গত ১ জুন থেকে  সিনেমাটির দৃশ্যধারণ শুরু হয়েছে। আগামী ১১ জুন পর্যন্ত এই সিনেমার শুটিং করব। জন্মদিনের জন্য একটি দিন শুধু ছুটি নিয়েছি।

Comments

The Daily Star  | English

Former planning minister MA Mannan arrested in Sunamganj

Police arrested former Planning Minister MA Mannan from his home in Sunamganj's Shatiganj upazila yesterday evening

3h ago