শিল্পখাত এখনো কাঙ্ক্ষিত লক্ষ্যে পৌঁছাতে পারেনি: শিল্পমন্ত্রী

অর্থনৈতিক উন্নয়নে শিল্পখাত এখনো কাঙ্ক্ষিত লক্ষ্যে পৌঁছাতে পারেনি বলে মন্তব্য করেছেন শিল্পমন্ত্রী নূরুল মজিদ মাহমুদ হুমায়ুন।
২০২০ সালের জাতীয় উৎপাদনশীলতা পুরস্কার প্রদান অনুষ্ঠানে শিল্পমন্ত্রী নূরুল মজিদ মাহমুদ হুমায়ুন। ছবি: সংগৃহীত

অর্থনৈতিক উন্নয়নে শিল্পখাত এখনো কাঙ্ক্ষিত লক্ষ্যে পৌঁছাতে পারেনি বলে মন্তব্য করেছেন শিল্পমন্ত্রী নূরুল মজিদ মাহমুদ হুমায়ুন।

তবে সেই লক্ষ্যে পৌঁছাতে সরকার কাজ করে যাচ্ছে বলেও মন্তব্য করেন তিনি।

অর্থনীতিতে গুরুত্বপূর্ণ অবদান রাখায় ২৬ প্রতিষ্ঠানকে ২০২০ সালের জন্য জাতীয় উৎপাদনশীলতা পুরস্কার প্রদান অনুষ্ঠানে তিনি এ মন্তব্য করেন।

শিল্প মন্ত্রণালয়ের আওতাধীন ন্যাশনাল প্রোডাক্টিভিটি অর্গানাইজেশন রোববার রাজধানীর একটি হোটেলে এ অনুষ্ঠানের আয়োজন করে।

এতে প্রধান অতিথির বক্তব্যে শিল্পমন্ত্রী নূরুল মজিদ মাহমুদ হুমায়ুন বলেন, 'দেশের স্বার্থে দ্রুত অর্থনৈতিক ও সামাজিক রূপান্তর জাতীয় গুরুত্বপূর্ণ বিষয় হিসেবে একান্তভাবে বিবেচনা করা প্রয়োজন।'

'যে কোনো দেশের অর্থনৈতিক উন্নয়নে শিল্পায়নের ভূমিকা অত্যন্ত গুরুত্বপূর্ণ' উল্লেখ করে তিনি বলেন, 'অর্থনৈতিক উন্নয়ন তথা জাতীয় কল্যাণে দেশের সামাজিক ও অর্থনৈতিক শক্তির ভারসাম্য বিকাশ একান্ত অপরিহার্য।'

অনুষ্ঠানে ৫ ক্যাটাগরিতে ২৬ প্রতিষ্ঠানকে 'ন্যাশনাল প্রোডাক্টিভিটি অ্যান্ড কোয়ালিটি এক্সিলেন্স অ্যাওয়ার্ড ২০২০' এবং একটি ব্যবসায়ী সংগঠনকে 'ইনস্টিটিউশনাল অ্যাপ্রিসিয়েশন অ্যাওয়ার্ড ২০২০' প্রদান করা হয়।

শিল্প সচিব জাকিয়া সুলতানার সভাপতিত্বে অনুষ্ঠানে শিল্প প্রতিমন্ত্রী কামাল আহমেদ মজুমদার এবং এফবিসিসিআইয়ের সিনিয়র সহ-সভাপতি মোস্তফা আজাদ চৌধুরী বাবু উপস্থিত ছিলেন।

Comments