পাবিপ্রবিতে গুচ্ছ পদ্ধতির ভর্তি পরীক্ষার প্রস্তুতি সম্পন্ন

আগামী শনিবার ‘এ’ ইউনিটের ভর্তি পরীক্ষা অনুষ্ঠিত হবে।
পাবিপ্রবি

সমন্বিত গুচ্ছ পদ্ধতিতে ২০২৩-২০২৪ শিক্ষাবর্ষের প্রথম বর্ষের ভর্তি পরীক্ষার প্রস্তুতি সম্পন্ন করেছে পাবনা বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয় (পাবিপ্রবি) প্রশাসন। 

আগামী শনিবার 'এ' ইউনিটের ভর্তি পরীক্ষা অনুষ্ঠিত হবে। তিন ধাপে হবে এবারের ভর্তি পরীক্ষা।

ভর্তি পরীক্ষা উপলক্ষে বৃহস্পতিবার এক সভায় বিশ্ববিদ্যালয় কর্তৃপক্ষ পরীক্ষার প্রস্তুতির তথ্য তুলে ধরে।

এ ইউনিটে ৬৭৫, বি ইউনিটে ১৩৫ ও সি ইউনিটে ১১০টি আসনসহ মোট ৯২০ আসনে পাঁচটি অনুষদের আওতায় ২১টি বিভাগে শিক্ষার্থী ভর্তি করা হবে পাবিপ্রবিতে। 

'এ'  ইউনিটের পরীক্ষা পাবিপ্রবি ক্যাম্পাস ছাড়াও ইমাম গাজ্জালী গার্লস স্কুল অ্যান্ড কলেজ, পাবনা জেলা স্কুল ও টিচার্স ট্রেনিং কলেজে অনুষ্ঠিত হবে। 

'বি' ইউনিটের পরীক্ষা আগামী ৩ মে ও 'সি' ইউনিটের পরীক্ষা আগামী ১০ মে অনুষ্ঠিত হবে। 

দ্বিতীয় ও তৃতীয় ধাপের পরীক্ষা শুধু পাবনা বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয় ক্যাম্পাস কেন্দ্রে অনুষ্ঠিত হবে।

সভায় পাবিপ্রবি কর্তৃপক্ষ, জেলা প্রশাসন, পুলিশ প্রশাসন অংশ নেয়। উপাচার্য অধ্যাপক ড. হাফিজা খাতুনের সভাপতিত্বে এতে উপ-উপাচার্য অধ্যাপক ড. এস. এম মোস্তফা কামাল খান, অতিরিক্ত জেলা প্রশাসক আবদুল্লাহ আল মামুন, অতিরিক্ত পুলিশ সুপার মাসুদ আলম ও র‌্যাবের প্রতিনিধি উপস্থিত ছিলেন।

আইনশৃঙ্খলা বাহিনীর পক্ষ থেকে জানানো হয়, পরীক্ষার আগের দিন থেকে শহরের ফটোকপি দোকান বন্ধ থাকবে। পুলিশ প্রশাসন ট্রাফিক ব্যবস্থা নিয়ন্ত্রণ করবে। ছাত্রাবাসগুলোতে গোয়েন্দা নজরদারি বাড়ানো হবে। কোনো ধরনের ডিভাইস নিয়ে কেন্দ্রে যাওয়া যাবে না। প্রতিটি কেন্দ্রে মেটাল ডিটেক্টর থাকবে। নিরবিচ্ছিন্ন বিদ্যুৎ সরবরাহ থাকবে। 
বৈরি আবহাওয়ার কারণে পর্যাপ্ত পানির ব্যবস্থা থাকবে। প্রতিটি কেন্দ্রে মেডিকেল টিম থাকবে।

Comments