অবন্তিকার 'আত্মহত্যা': জবিতে শিক্ষার্থীদের মানববন্ধন, ভিসি ভবনের সামনে অবস্থান

আজ সোমবার আনুমানিক ১১টার দিকে উপাচার্য ভবনের সামনে আইন বিভাগের ব্যানারে মানববন্ধন করে শিক্ষার্থীরা।
ছবি: সংগৃহীত

জগন্নাথ বিশ্ববিদ্যালয় আইন বিভাগের শিক্ষার্থী ফাইরুজ সাদাফ অবন্তিকার আত্মহত্যার ঘটনায় দোষীদের বিচারের দাবিতে শোক র‍্যালি ও মানববন্ধন করেছে জগন্নাথ বিশ্ববিদ্যালয় সাধারণ শিক্ষার্থীরা।

আজ সোমবার আনুমানিক ১১টার দিকে উপাচার্য ভবনের সামনে আইন বিভাগের ব্যানারে মানববন্ধন করে শিক্ষার্থীরা। পাশাপাশি বিশ্ববিদ্যালয়টির আইন বিভাগসহ কয়েকটি বিভাগ ক্লাস পরীক্ষা বর্জন করে।

বিশ্ববিদ্যালয়ের নাট্যকলা বিভাগের শিক্ষার্থী সুমাইয়া সোমা বলেন, 'বিশ্ববিদ্যালয়ে দীর্ঘদিন ধরে বিচারহীনতার সংস্কৃতি হয়ে এসেছে, যার পরিণতি অবন্তিকার মৃত্যু, অংকণ বিশ্বাসের মৃত্যু। এই দায় বিশ্ববিদ্যালয় প্রশাসনের। প্রশাসন যদি যৌন নিপীড়ন বিরোধী সেল কার্যকর রাখতো, শিক্ষাঙ্গনে বিচারব্যবস্থার সুষ্ঠু তদন্ত সাপেক্ষে পদক্ষেপ নিতো তবে আজ কোনো শিক্ষার্থীর প্রাণ ঝড়ে পড়তো না। আগের কোনো ঘটনার সুষ্ঠু বিচার না হওয়ার কারণে, সঠিক পদক্ষেপ না নেওয়ার কারণে আজ আমরা অবন্তিকা,  অংকণ, কাঁকণকে হারিয়েছি। অবন্তিকা মৃত্যুর ঘটনাসহ আগে সমস্ত ঘটনার বিচার চাই।'

আন্দোলনরত আরেক শিক্ষার্থী তৌকির আহমেদ বলেন, 'যত দ্রুত সম্ভব দোষীদের শাস্তির দাবি জানাই। সুষ্ঠভাবে বিচার না হলে পরবর্তী এ ধরনের ঘটনা ঘটবে না তার কোনো গ্যারান্টি নেই।'

মানববন্ধন শেষে শিক্ষার্থীরা উপাচার্য ভবনের সামনে অবস্থান নেয়।

Comments

The Daily Star  | English
pharmaceutical industry of Bangladesh

Pharma Sector: From nowhere to a lifesaver

The year 1982 was a watershed in the history of the pharmaceutical industry of Bangladesh as the government stepped in to lay the foundation for its stellar growth in the subsequent decades.

14h ago