জবি শিক্ষার্থী অবন্তিকার ‘আত্মহত্যা’: সহকারী প্রক্টর সাময়িক বরখাস্ত

আজ থেকেই এই আদেশ কার্যকর হবে...
সামাজিক যোগাযোগমাধ্যমে ওই শিক্ষার্থীর মৃত্যুর খবর ছড়িয়ে পড়লে শিক্ষার্থীদের মধ্যে ক্ষোভ দেখা দেয়। ক্যাম্পাসে তারা আগুন জ্বালিয়ে বিক্ষোভ করেন। ছবি: স্টার

কুমিল্লায় জগন্নাথ বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থী ফাইরোজ অবন্তিকার 'আত্মহত্যা'র ঘটনায় সহকারী প্রক্টর দ্বীন ইসলামকে সাময়িক বরখাস্ত করা হয়েছে।

আজ শনিবার বিশ্ববিদ্যালয়ের রেজিস্ট্রার (ভারপ্রাপ্ত) অধ্যাপক ড. মো. আইনুল ইসলামের সই করা অফিস আদেশ থেকে এ তথ্য জানা যায়।

অফিস আদেশে বলা হয়েছে, জগন্নাথ বিশ্ববিদ্যালয় আইন ২০০৫ এর ১১(১০) ধারা মোতাবেক ম্যানেজমেন্ট স্টাডিজ বিভাগের সহকারী অধ্যাপক দ্বীন ইসলামকে 'সাময়িকভাবে বরখাস্ত' করা হলো।

আজ থেকেই এই আদেশ কার্যকর হবে বলেও জানানো হয় চিঠিতে।

এর আগে, গতকাল সামাজিক যোগাযোগমাধ্যমে বিশ্ববিদ্যালয়টির আইন বিভাগের ১৩তম ব্যাচের শিক্ষার্থী ফাইরোজ অবন্তিকার মৃত্যুর খবর ছড়িয়ে পড়লে শিক্ষার্থীদের মধ্যে ক্ষোভ দেখা দেয়। ক্যাম্পাসে তারা আগুন জ্বালিয়ে বিক্ষোভ করেন।

বিক্ষোভরত কয়েকজন শিক্ষার্থী দ্য ডেইলি স্টারকে জানান, মারা যাওয়ার আগে ফাইরোজ অবন্তিকা ফেসবুক পোস্টে তার এক সহপাঠী ও এক সহকারী প্রক্টরের বিরুদ্ধে বিভিন্ন অভিযোগ তুলে ধরেন।

ক্যাম্পাসে বিক্ষোভের জেরে অভিযুক্ত সহপাঠী এবং সহকারী প্রক্টরকে অব্যাহতি দেন বিশ্ববিদ্যালয় প্রশাসন।

আমাদের কুমিল্লা সংবাদদাতা জানান, শুক্রবার রাত ১০টার দিকে কুমিল্লা নগরীর বাগিচাগাঁও ফায়ার সার্ভিস পুকুরপাড় এলাকার বাড়ি থেকে ওই শিক্ষার্থীকে অচেতন অবস্থায় উদ্ধার করা হয়।

পরে স্বজনরা তাকে কুমিল্লা সদর হাসপাতালে নিয়ে গেলে জরুরি বিভাগে কর্তব্যরত চিকিৎসক জানান, হাসপাতালে নেওয়ার আগেই তার মৃত্যু হয়েছে। এরপর তার মরদেহ কুমিল্লা মেডিকেল কলেজ হাসপাতালে পাঠানো হয়।

 

Comments