ক্যাম্পাস

স্থানীয়দের হামলায় ৫ চবি শিক্ষার্থী আহত

হামলার পর চবি ছাত্রলীগের একটি অংশ ক্যাম্পাসের প্রধান ফটকে তালা ঝুলিয়ে দেয়।
হামলার পর চবি ছাত্রলীগের একটি অংশ জিরো পয়েন্ট এলাকায় জড়ো হয় এবং হামলাকারীদের শাস্তির দাবিতে ক্যাম্পাসের প্রধান ফটকে তালা ঝুলিয়ে দেয়। ছবি: সংগৃহীত

চট্টগ্রাম বিশ্ববিদ্যালয় (চবি) ক্যাম্পাসে স্থানীয়দের হামলায় অন্তত পাঁচ শিক্ষার্থী আহত হয়েছেন।

সাম্প্রতিক একটি ঘটনার জেরে আজ শুক্রবার বিকেলে এ হামলার ঘটনা ঘটে।

আহতদের মধ্যে জনপ্রশাসন বিভাগের শিক্ষার্থী শাহাদাত হোসেন, মাইশা তাসনিমের নাম জানা গেছে। বাকিদের পরিচয় তাৎক্ষণিকভাবে জানা যায়নি।

ক্যাম্পাস সূত্র জানায়, বিকেল ৩টার দিকে স্থানীয়রা রেলক্রসিং এলাকায় দুই শিক্ষার্থীর ওপর হামলা চালায়। পরে একই স্থানে বিকেল ৪টার দিকে আরও দুই শিক্ষার্থীকে মারধর করে।

জানতে চাইলে বিশ্ববিদ্যালয়ের প্রক্টর সৌরভ সাহা জয় সাংবাদিকদের বলেন, 'সম্প্রতি একটি ঘটনার জেরে স্থানীয়রা আমাদের শিক্ষার্থীদের ওপর হামলা করেছে। আমরা পরিস্থিতি নিয়ন্ত্রণে আনতে কাজ করছি।' 

আজকের হামলার পর চবি ছাত্রলীগের সিএফসি গ্রুপের একটি অংশ জিরো পয়েন্ট এলাকায় জড়ো হয় এবং হামলাকারীদের শাস্তির দাবিতে ক্যাম্পাসের প্রধান ফটকে তালা ঝুলিয়ে দেয়।

এদিকে রেলক্রসিং ও ১ নম্বর গেট এলাকায় অবস্থান নিয়েছে স্থানীয়রা। কয়েকজন শিক্ষার্থীদের শাস্তি চেয়ে তারা ঘণ্টাব্যাপী হাটহাজারী সড়ক অবরোধ করে রাখে। লাউড স্পিকার ব্যবহার করে স্থানীয়দের জড়ো হতে বলতে শোনা গেছে।

সিএফসি নেতা মির্জা সাদাফ কবির সাংবাদিকদের বলেন, 'স্থানীয়দের একটি অংশ কোনো কারণ ছাড়াই শিক্ষার্থীদের মারধর করেছে। তারা আগেও ছাত্রদের মারধর করেছে। কিন্তু কর্তৃপক্ষ এখনো কোনো ব্যবস্থা নেয়নি।'

পরিস্থিতি নিয়ন্ত্রণে ক্যাম্পাসে অতিরিক্ত পুলিশ মোতায়েন করা হয়েছে বলে জানান প্রক্টর।

গত মঙ্গলবার স্থানীয়দের সঙ্গে শিক্ষার্থীদের সংঘর্ষে চারজন আহত হয় এবং একটি দোকান ভাঙচুর করা হয়।

এর জেরেই আজ উভয় পক্ষের মধ্যে সংঘর্ষের ঘটনা ঘটে বলে জানা গেছে।

Comments

The Daily Star  | English

Pressure mounts as currency outflow intensifies

The deficit in the financial account stood at $9.25 billion in July-March of the current fiscal year, Bangladesh Bank data showed. It was $2.92 billion in the first nine months of the previous fiscal year and $8.46 billion in July-February of 2023-24.

5h ago