প্যারিস অলিম্পিক

রোমাঞ্চকর লড়াই শেষে পুরুষ ফুটবলে সোনা জিতল স্পেন

শুক্রবার অলিম্পিকের পুরুষ ফুটবলের ফাইনালে ৫-৩ গোলে হারিয়েছে স্পেন। পূর্নাঙ্গ সময়ের খেলা ৩-৩ গোলে ড্র হওয়ার পর অতিরিক্ত সময়ে বাজিমাত স্পেনের।
Spain

শুরুতে গোল দিয়ে এগিয়ে গিয়েছিল ফ্রান্স, পরে টানা তিন গোলে ম্যাচের দাপট নেয় স্পেন। নাটকীয়ভাবে আরও দুই গোল শোধ করে খেলা অতিরিক্ত সময়ে নিয়ে যায় ফ্রান্স। তবে অতিরিক্ত সময়ে আর পেরে উঠেনি তারা।

শুক্রবার অলিম্পিকের পুরুষ ফুটবলের ফাইনালে ৫-৩ গোলে হারিয়েছে স্পেন। পূর্নাঙ্গ সময়ের খেলা ৩-৩ গোলে ড্র হওয়ার পর অতিরিক্ত সময়ে বাজিমাত স্পেনের। ১৯৯২ সালের পর অলিম্পিকের সোনা জিতল তারা।

১২ মিনিটে গোল করে এগিয়ে গিয়েছিল ফ্রান্স। কিন্তু ১০ মিনিটের মধ্যে তিন গোল করে প্রথমার্ধেই ৩-১ লিড নিয়ে নেয় স্পেন। বিরতির পর খেলায় ফিরতে মরিয়া ফ্রান্স একের পর এক আক্রমণ করে। এক গোল শোধ দিলেও সমতায় ফেরার সম্ভাবনা ক্ষীণ হয়ে যাচ্ছিলো। ৯০ মিনিট শেষের পর যোগ করা সময়ে পেনাল্টি থেকে নাটকীয়ভাবে ঘুরে দাঁড়ায় তারা। যদিও শেষ পর্যন্ত অতিরিক্ত সময়ে নিজেদের দাপট বজায় রাখতে পারেনি স্বাগতিক দল।

এমন রোমাঞ্চকর জয়ের পর স্পেনের কোচ সান্তি দেনিয়া গণমাধ্যমকে বলেন, 'এটা খুবই সুন্দর কিছু। আমি খুশি খেলোয়াড়দের জন্য যেভাবে তারা জয় অর্জন করেছে। ফ্রান্সের মতন উঁচু মানের দলের বিপক্ষে এটা অসাধারণ ম্যাচ।'

Comments